অস্ট্রেলিয়ান ওপেনে সাংবাদিকের মৃত্যু

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেন কাভার করতে গিয়ে মারা গেছেন ব্রিটিশ ক্রীড়া সাংবাদিক মাইক ডিকসন। মেলবোর্নে বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়া ওপেনে সংবাদ সংগ্রহের সময় মৃত্যুর কোলে ঢলে পড়েন ব্রিটিশ দৈনিক ডেইলি মেইলে কাজ করা এই সাংবাদিক। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) ডিকসনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার পরিবার।

এক্স-এ করা এক পোস্টে ডিকসনের মৃত্যুর সংবাদ জানিয়ে তার পরিবার লিখেছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের স্বামী এবং বাবা মাইক (ডিকসন) অস্ট্রেলিয়ান ওপেনের জন্য মেলবোর্নে অবস্থান করার সময় হঠাৎ মাটিতে পড়ে যান এবং সেখানেই তার মৃত্যু হয়।’ বেঁচে থাকলে আগামী ২৭ জানুয়ারি ৬০ বছর পূর্ণ হতো তার।

বিজ্ঞাপন

প্রায় ৩৮ বছরের সাংবাদিকতা জীবন ক্রিকেট কাভার করার মাধ্যমে শুরু করেছিলেন ডিকসন। ১৯৯০ সালে ডেইলি মেইলে যোগ দেয়ার পর টেনিস কাভার করায় মনোযোগী হনেই বর্ষীয়ান সংবাদকর্মী।

দশকের পর দশক ধরে ৩০টিরও বেশি খেলার ইভেন্ট কাভার করতে ৫০-এর বেশি দেশে ভ্রমণ করেছেন ডিকসন। টেনিস, ক্রিকেটের পাশাপাশি ঘোড়দৌড়, গলফের মতো খেলা নিয়েও প্রচুর লেখালেখি করেছেন। বেশকিছু বইয়েও নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন এই সাংবাদিক, যার মাঝে সানডে টাইমসের বেস্টসেলার বই ‘বব উইলিস: এ ক্রিকেটার এন্ড এ জেন্টলম্যান’ উল্লেখযোগ্য।