বিতর্কে জড়ালো ধোনির নাম

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ক্যাপ্টেন কুল হিসেবে পরিচিত মহেন্দ্র সিং ধোনি। মাঠের বাইরের কোনো ঘটনায় কখনোই বড় রকমের কোনো বিতর্কে দেখা যায়নি তার নাম। কিন্তু এবার বিশ্বকাপজয়ী সাবেক এই অধিনায়কের বিরুদ্ধেই মামলার খবর শুনে তোলপাড় শুরু হলো ক্রিকেট বিশ্বে।

ধোনির বিরুদ্ধে মানহানির মামলা করেছেন তার ছোটবেলার বন্ধু এবং বিজনেস পার্টনার মিহির দিবাকর ও তার স্ত্রী সৌম্য দাস। ১৮ জানুয়ারি দিল্লি হাইকোর্টে এই মামলার শুনানি হবে।

বিজ্ঞাপন

সপ্তাহ দুয়েক আগে মিহিরের নামে প্রায় ১৫ কোটি টাকা প্রতারণার মামলা করেছেন ভারতের সাবেক অধিনায়ক। ধোনির নামে একটি আন্তর্জাতিক ক্রিকেট একাডেমি গড়ার উদ্যোগ হাতে নিয়েছিল মিহির। ২০১৭ সালে সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে চুক্তিও হয়। কিন্তু একাডেমির কাজ পরে আর আগায়নি। ধোনিকে ফ্র্যাঞ্চাইজি ফি এবং সংস্থার লাভের অংশ দেওয়ার কথা ছিল, যেটাও তিনি দেননি।

পারস্পরিক সমঝোতায় না আসতে পারায় ব্যাপারটা এবার গড়াল আদালত পর্যন্ত। রাঁচির আদালতে এই মামলা দায়ের করার পর এখন তামিলনাড়ু কোর্টেও মামলা করেন ধোনি। অপরদিকে তার বন্ধু মিহির দিবাকর দাবি করে বসলেন যে, ধোনি নাকি মিথ্যে বলেছেন।

এই ঘটনায় দু’পক্ষের কাদা ছোঁড়াছুড়িতে বেশ অস্বস্তিতে আছেন ধোনি। আইপিএলের আগে এসব মামলা-মোকাদ্দমায় জড়িয়ে ক্রিকেটে যথাযথ মনোযোগ দিতে পারছেন না চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। তাই যত দ্রুত সম্ভব এই মামলার একটি চূড়ান্ত ফলাফল চান তিনি।