অ্যালেন-ঝড়ে সিরিজ নিউজিল্যান্ডের

  • বার্তা২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ড ২২৪, ফিন অ্যালেন ১৩৭! এই পরিসংখ্যান থেকেই অ্যালেনের তাণ্ডবের একটা আঁচ পাওয়া যায়। আর অ্যালেনের এই ঝোড়ো ব্যাটিংয়েই পাকিস্তানের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

ডানেডিনে সিরিজে টিকে থাকার ম্যাচে টস জিতে আগে কিউইদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাট চালিয়ে খেলতে থাকেন ওপেনার অ্যালেন। ২৬ বলে ফিফটি করা অ্যালেন আর ২২ বল খেলেই পৌঁছে যান তিন অঙ্কের ঘরে। শেষ পর্যন্ত ৬২ বলে ১৩৭ রানের ইতিহাসগড়া এক ইনিংস খেলেন অ্যালেন। এই ইনিংসের মাধ্যমে নিউজিল্যান্ডের পক্ষে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড নতুন করে লেখেন এই ব্যাটার।

বিজ্ঞাপন

১৩৭ রানের ইনিংস খেলার পথে ছক্কার ফোয়ারা ছোটান অ্যালেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে রেকর্ড ১৬ ছক্কা হাঁকান তিনি, সঙ্গে ছিল পাঁচটি চারের মার।

পরের ব্যাটারদের মধ্যে কেউ বড় ইনিংস খেলতে না পারলেও ২০ ওভারে স্কোরবোর্ডে ৭ উইকেটে ২২৪ রান জমা কর স্বাগতিকরা।

জবাব দিতে নেমে বাবর আজম বাদে পাকিস্তানের অন্য কোনো ব্যাটার নামের প্রতি সুবিচার করতে পারেননি। যার ফলে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৯ রানের বেশি তুলতে পারেনি সফরকারীরা। বাবর একাই ৩৭ বলে ৫৮ রানের ইনিংস খেলে যা একটু প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন।

কিউইদের পক্ষে চার ওভার বোলিং করে ২৯ রান দিয়ে দলীয় সর্বোচ্চ ২ উইকেট নেন পেসার টিম সাউদি।

১৩৭ রানের ঐতিহাসিক ইনিংস খেলা অ্যালেন অবধারিতভাবে হয়েছেন ম্যাচসেরা।