শেষ ওভারের ম্যাজিকে সিরিজে সমতায় জিম্বাবুয়ে

  • বার্তা২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হারতে হয়েছিল জিম্বাবুয়েকে। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও তাদের ভাগ্য সেদিকেই হেলছে বলে ধরে নিয়েছিলেন অনেকে। শেষ ওভারে ২০ রানের লক্ষ্যটা তো মোটেও সহজ হওয়ার নয়। তবে ‘একটু’ আশা ছিল। কারণ দলের মূল বোলারদের কোটা শেষ করে ফেলা লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গার হাতে ভালোমানের বোলিং বিকল্পের ওভার আর স্লো ওভার রেটের কারণে ৩০ গজের বাইরে চার ফিল্ডার। শেষ পর্যন্ত এই দুটি বিষয়কে কাজে লাগিয়েই নাটকীয় এক জয় তুলে নিল জিম্বাবুয়ে। ৪ উইকেটের জয়ে সিরিজে ফেরাল সমতা।

টস হেরে আগে ব্যাট করা লঙ্কানরা জিম্বাবুয়েকে ১৭৪ রানের লক্ষ্য দেয়। সে রান তাড়া করতে নেমে ওপেনার ক্রেইগ এরভিনের ৫৪ বলে ৭০ রানের ইনিংসে শুরুটা ভালো হয় সফরকারীদের। কিন্তু অন্য ব্যাটারদের কেউ দায়িত্ব নিয়ে ব্যাট করতে না পারায় শেষ দিকে কাজটা কঠিন হয়ে যায় তাদের।

বিজ্ঞাপন

শেষ ওভারে ২০ রানের বড় লক্ষ্য মাথায় ব্যাট করতে হয় লুক জংয়ে এবং স্টিভ মাদান্দে। তবে অ্যাঞ্জেলো ম্যাথুজের দুর্বল বোলিংয়ের সুযোগ নিয়ে সে ওভারে ২৪ রান তোলেন তারা দুজন। যার মাধ্যমে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম জয় নিশ্চিত হয় জিম্বাবুয়ের।

এর আগে ব্যাট করতে নেমে পেসারদের তোপে দলীয় ২৭ রানের মাথায় সাজঘরে ফেরেন স্বাগতিক দলের শুরুর চার ব্যাটার। এতে দ্রুতই গুটিয়ে যাওয়ার আশঙ্কা জাগলে আসালাঙ্কা ও ম্যাথিউস। গড়েন ১১৮ রান দারুণ এক জুটি। এতে শেষ পর্যন্ত ১৭৩ রানের সংগ্রহ পায় লঙ্কানরা। ৩৯ বলে দলীয় সর্বোচ্চ ৬৯ রান করেন আসালাঙ্কা। এদিকে আগের ম্যাচে দারুণ ছন্দে থাকা ম্যাথিউস করেন ৬৬ রান। ব্লেসিং মুজারাবানি নেন দুই এদিকে। 

এদিকে বল হাতে ২ উইকেট তুলে নেওয়ার পর শেষ দিকে ম্যাচ জেতানো ১২ বলে ২৫ রানে জবাবে ম্যাচ সেরার খেতাব জেতেন জঙ্গুয়ে।