প্রথম রাউন্ডেই মারের বিদায়

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বছরের শুরুটা এর চেয়ে বাজে হতে পারত না অ্যান্ডি মারের। অনেক আশা নিয়ে মেলবোর্নের কিয়া অ্যারেনায় ভিড় জমিয়েছিলেন হাজারো দর্শক। একজন কিংবদন্তির টেনিসশৈলী দেখতে এসেছিলেন তারা। কিন্তু একরাশ হতাশা নিয়ে শেষ পর্যন্ত বাড়ি ফিরতে হয়েছে তাদের। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডেই সরাসরি সেটে হেরে বিদায় নিতে হয়েছে তাকে। আর্জেন্টিনার টমাস মার্তিন এচেভেরির কাছে ৬-৪, ৬-২ ও ৬-২ সেটে হেরে গেছেন সাবেক এই বিশ্বসেরা টেনিস তারকা।

ক্যারিয়ার সায়াহ্নে থাকা মারেকে নিয়ে প্রত্যাশা খুব বেশি না থাকলেও প্রথম রাউন্ডেই তার যাত্রা সাঙ্গ হবে, এমনটা ভাবেননি কেউ। তবে চোট আর অফ ফর্মের লড়াই করা মারের সময়টা যে একেবারে পক্ষে নেই। শেষ ৮ ম্যাচের সাতটিতেই হারতে হয়েছে তাকে। নতুন মৌসুমের শুরুটাও ০-২ ব্যবধানে পিছিয়ে।

কিয়া অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই প্রতিদ্বন্দ্বিতার কোনো ছাপ ছিল না। ম্যাচটা যে মারের হতে যাচ্ছে না, তা বুঝতে প্রথম সেটটাই যথেষ্ট ছিল। একসময় ৪-৪ সমতায় থাকলেও সহজেই মারেকে পাশ কাটিয়ে যান ৩০তম বাছাই এচেভেরি, সেট জিতে নেন ৬-৪ ব্যবধানে।

পরের দুই সেটে আরও অসহায় মারে। ভাবলেশহীন মুখে সে দুই সেটে সমান ৬-২ ব্যবধানে হার মানেন মারে। এমন বিদায়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা তার অধরাই রইল। পাঁচবার ফাইনাল খেললেও অস্ট্রেলিয়ায় একবারও গ্র্যান্ডস্লাম জয়োৎসব করতে পারেননি মারে।