ফেরার ম্যাচে ম্যাথিউসের ‘নতুন শুরু’ 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

 

প্রায় তিন বছর, দিনের হিসেবে যেটি ১ হাজার ৪৩ দিন। দীর্ঘদিন পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরেই যেন নতুন সূচনায় লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। যেন ফেরার মতোই ফিরলেন। এসেই জেতালেন দলকে। 

বিজ্ঞাপন

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরার খেতাব জেতেন ম্যাথিউস। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। সেখানে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে সফরকারীরা। সেখানে দলের হয়ে ৪২ বলে সর্বোচ্চ ৬২ রান করেন তারকা ব্যাটার সিকান্দার রাজা। দুই স্পিনার মাহিশ থিকশানা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা নেন দুটি করে উইকেট।

এদিকে বল হাতে উইকেটের দেখা না পেলেও ইনিংস শুরুতে বোলিং এসে ব্যাটারদের বেশ চাপে রাখেন ম্যাথিউস। ২ ওভার বল করে ৬ দশমিক ৫ ইকোনমিতে দেন ১৩ রান। 

এদিকে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৫১ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। সেখানেও দলেও জয়ের সম্ভাবনার শুরুটাও করে ম্যাথিউস। তার ৪৬ রানের দুর্দান্ত ইনিংসে শেষ বলের নাটকীয়তায় স্বাগতিকরা জয় পায় ৩ উইকেটে। এতে ম্যাচসেরার খেতাব পান ম্যাথিউস। এ যেন ৩৬ বছর বয়সে এসে নতুন রুপে ফিরলেন এই অলরাউন্ডার। যা ফুটে উঠলো ম্যাচ শেষে তার বক্তব্যতেও। ম্যাচসেরার পুরস্কার নেওয়ার সময় অফিশিয়াল সম্প্রচারে ম্যাথিউস বলেন, ‘মনে হচ্ছিল যেন নিজের অভিষেক ম্যাচ। আমি প্রায় তিন বছর পর খেলছি, তবে আলাদা করে কিছু প্রমাণ করার চেষ্টা করিনি। আমার জন্য এটি আরেকটি সুযোগ ছিল, দেশের হয়ের প্রতিনিধিত্ব করার।’