রোহিতের পর ফেরার ম্যাচে মাইলফলকের সমানে কোহলিও 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

৪২৭ দিন পর ঘরের মাঠে আফগান সিরিজে প্রথম ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে ফেরেন ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। সেখানে ব্যাট হাতে শূন্যে ফিরলেও স্বল্প এই ফরম্যাটে জয়ের সংখ্যায় সেঞ্চুরি করেন এই ডানহাতি তারকা ব্যাটার। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০টি জয়ের অনন্য এই রেকর্ড গড়েন ‘হিটম্যান’।

এদিকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রোহিত সঙ্গে ফেরার কথা ছিল আরেক তারকা ব্যাটার বিরাট কোহলিরও। তবে ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। তবে ফিরবেন সিরিজের দ্বিতীয় ম্যাচ, যেটি মাঠে গড়া আজ (রোববার)। এই ম্যাচে বিরাটের সামনেও সুযোগ মাইলফলক স্পর্শের। 

বিজ্ঞাপন

সবরকম টি-টোয়েন্টি মিলিয়ে ১২ হাজার রান পূরণ করতে কেবল ৩৫ রান দূরে বিরাট। তার আগে এই অনন্য কীর্তি গড়েছেন কেবল তিন ব্যাটার। ১২ হাজার ৪৩০ রান নিয়ে বিরাটের ঠিক ওপরেই আছেন কাইরন পোলার্ড। ১২ হাজার ৯৯৩ রান নিয়ে দুইয়ে শোয়েব মালিক এবং ১৪ হাজার ৫৬২ রান নিয়ে সবার ওপরে আছেন ক্রিস গেইল। এতে স্বল্প ফরম্যাটের ইতিহাসে চতুর্থ ব্যাটার হিসেবে ১২ রানের মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন বিরাট।  

এদিকে আসন্ন এই ম্যাচ দিয়ে আরও একটি রেকর্ড গড়ার অপেক্ষায় রোহিত। সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়ে প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০তম ম্যাচে নামবেন তিনি।