ইনিংস মাঝেও কিউইদের চাপে রেখেছেন শান্তরা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

১ রানে ৩ উইকেট। এর থেকে ভালো শুরু হয়তো হতো না শান্ত-শরিফুলদের। চলতি বছরে টি-টোয়েন্টি নিজেদের সেরা সময় পার করছে বাংলাদেশ। ঠিক সেভাবেই যেন শুরু হল কিউই সফরের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

প্রথম দুই ওভারের তিন ব্যাটারকে সাজঘরে পাঠানোর পর পঞ্চম ওভারে আরও একটি তুলে নেয় সফরকারীরা। এরপর দলীয় ৫০ রানের মাথায় থিতু হওয়ার পথে এগোনো থাকা মার্ক চ্যাপম্যানকে ফেরান লেগ স্পিনার রিশাদ হোসেন। 

বিজ্ঞাপন

শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৫৩ রান তুলেছে কিউইরা। 

নেপিয়ারে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরুতে স্পিন অ্যাটাকে সাহসী সিদ্ধান্ত নেন তিনি। তবে তাকে হতাশ করেননি শেখ মাহেদি। ইনিংসের চতুর্থ বলেই তুলে নেন উইকেট। বোল্ড হয়ে রানের খাতা না খুলেই ফেরেন উইকেটরক্ষক ব্যাটার টিম সেইফার্ট। 

পরের ওভারেই জোড়া আঘাত হানেন পেসার শরিফুল ইসলাম। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে শরিফুলের করা অফ স্ট্যাম্পের বাইরের বলে কাট করেন আরেক ওপেনার ফিন অ্যালেন। সেটি তালুবন্দি করতে কোনো ধরণের ভুল করলেন না এক বছর পর একাদশে সুযোগ পাওয়া সৌম্য সরকার। পরের বলেই গ্লেন ফিলিপসকে (০) লেগ বিফোরের ফাঁদে ফেলেন শরিফুল। প্রথমে আম্পায়ার সাড়া না দিলেও ডিআরএসে আসে আউটের সিদ্ধান্ত। 

দলীয় ২০ রানের মাথায় টপ-অর্ডারের আরেক ব্যাটার ড্যারিল মিচেলকে ফেরান মাহেদি। শরিফুলের পর এই অফ-স্পিনিং অলরাউন্ডারও তুলে নিলেন জোড়া উইকেট। 

শুরুর বিধ্বস্ত অবস্থা সামলে জেমস নিশামকে নিয়ে এগোতে থাকেন চ্যাপম্যান। তবে তাকেও বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দিলেন না সফরকারীরা। ম্যাচে নিজের প্রথম ওভার বল করতে এসেই চ্যাপম্যানকে (১৯) ফেরান রিশাদ।