ওয়ানডেতে খেলবেন তো সাকিব? যা ভাবছে বিসিবি

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সাকিব আল হাসান টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে নিয়েছেন। বিদায়ী টেস্টটা মিরপুরে খেলতে চেয়েছিলেন, তবে তা সম্ভব হয়নি; যদিও সাকিবের কাছ থেকে নতুন কোনো ঘোষণা আসার আগ পর্যন্ত তাকে এই ফরম্যাট থেকেও ‘সাবেক’ ধরে নেওয়াই যায়।

যে কারণে সাকিব এখন নির্বাচকদের জন্য ‘অ্যাভেইলেবল’ একটা ফরম্যাটে, সেটা হচ্ছে ওয়ানডে ক্রিকেটে। তবে সেটাও এখন পড়ে গেছে ধোঁয়াশায়। সাকিবকে দলে রাখা নিয়ে এখন নির্বাচকদেরও থাকতে হচ্ছে অন্ধকারে।

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রায় ৬ মাস পর ওয়ানডে ক্রিকেটে নামবে আগামী মাসে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজটা হবে সংযুক্ত আরব আমিরাতে। এই সিরিজের জন্য আফগানরা ইতোমধ্যেই দল ঘোষণা করে দিয়েছে। 

বাংলাদেশ এখনও দল ঘোষণা করেনি। নির্বাচকরা বেশ কিছু বিষয় নিয়ে আছেন ধোঁয়াশায়। মূলত সে কারণেই তারা তাকিয়ে আছেন বোর্ড সভাপতি ফারুক আহমেদের দিকে। 

বোর্ড সভাপতি বর্তমানে আছেন সৌদি আরবে। সেখান থেকে ওমরাহ পালন করে আগামীকাল অথবা রোববার ২৭ অক্টোবর দেশে ফেরার কথা আছে তার। এরপর তার সঙ্গে আলাপ করে তবেই স্কোয়াড ঘোষণা করতে চাইছেন নির্বাচকরা। 

হান্নান সরকার সম্প্রতি একটি পত্রিকাকে জানিয়েছেন এই কথা। বলেছেন, ‘সাকিব খেলবে কি না, তা নিয়ে বোর্ড আমাদের জানাবে। শুধু সাকিব নয়, কোনো খেলোয়াড়ের চোট সমস্যা থাকতে পারে, কোনো খেলোয়াড়ের ব্যক্তিগত সমস্যাও থাকতে পারে। বোর্ড যখন আমাদের জানাবে, তখনই আমরা স্কোয়াড সাজাব। দ্বিতীয় টেস্টের পর আমরা এটা করব।’

বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলার পর থেকে পেরিয়ে গেছে প্রায় ৬ মাসের মতো সময়। মূলত সে কারণেই দল ঘোষণার আগে সভাপতির অপেক্ষায় আছেন নির্বাচকরা। হান্নান যোগ করেন, ‘সভাপতির ফেরার অপেক্ষা করছি আমরা। অনেক দিন পর আমরা ওয়ানডে দল গড়ছি। তো সে কারণে সভাপতির সঙ্গে কথা বলে আমরা দলটা গড়তে চাইছি।’