দ্বিতীয় দিনে ছন্দে ফিরে অজিদের অল্পেই থামাল পাকিস্তান

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেলবোর্ন টেস্টের প্রথম দিনে অজিদের বিপক্ষে ফিল্ডিংয়ে আরও একবার হতশ্রী পারফর্ম দেখায় পাকিস্তান। বৃষ্টি বিঘ্নিত দিনটি নিজেদের করে নিতে পারতো সফরকারীরা। শেষ পর্যন্ত সমানে সমান লড়াইয়ে দিন শেষ করে দুই দল। ৬৬ ওভারের খেলায় ৩ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে অজিরা।

তবে দ্বিতীয় দিনে শুরু থেকেই দারুণ ছন্দে ফেরে পাকিস্তানের বোলাররা। হাতে ৭ উইকেট থাকলেও প্রথম ইনিংসে কেবল ১৩১ রান যোগ করে স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩১৮ রানে থামে প্যাট কামিন্সদের প্রথম ইনিংস। 

বিজ্ঞাপন

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকে সাবধানী অবস্থানে থেকে খেলছেন দুই ওপেনার আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভার শেষে বিনা উইকেটে ২০ রান তুলেছে পাকিস্তান। 

এর আগে সিরিজের দ্বিতীয় টেস্টে টসে জিতে আগে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান অধিনায়ক শান মাসুদ। সেখানে শুরুতে অজিদের চাপে রাখতে পারতো পাকিস্তান। তবে দলীয় ৬ রানের মাথায় ডেভিড ওয়ার্নারের ক্যাচ ফেলেন শফিক। তবে সুযোগ পেয়েও নিজের খাতা খুব একটা বড় করতে পারেননি ওয়ার্নার। তিনি ৩৮ রান করে ফিরলে ভাঙে ৯০ রানের ওপেনিং জুটি। এরপর উসমান খাজা ৪২ এবং স্টিভ স্মিথ ২৬ রানে ফিরলে উইকেট বাঁচিয়ে বৃষ্টি বিঘ্নিত দিন শেষ করে মারনাস লাবুশেন ও ট্রাভিস হেড।

তবে দ্বিতীয় দিনের শুরুতেই সাজঘরে ফেরেন হেড (১৭)। এরপর লাবুশেনের ১৫৫ বলে দলীয় সর্বোচ্চ ৬৩ এবং মিচেল মার্শের ৪১ রান বাদে স্কোর বোর্ডে আহামরি কিছু যোগ করতে পারেননি বাকি ব্যাটাররা। আমের জামেল নেন সর্বোচ্চ তিন উইকেট এবং শাহিন শাহ আফ্রিদি, মীর হামজা ও হাসান আলী নেন দুটি করে।