মেলবোর্ন টেস্টে একাদশে ফিরলেন মোহাম্মদ রিজওয়ান

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামীকাল (২৬ তারিখ) সকালে মেলবোর্নের মাঠে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। পাকিস্তান দল থেকে উইকেটকিপার-ব্যাটার সরফরাজ আহমেদকে বাদ দিয়ে তার পরিবর্তে দলে ডাকা হয়েছে মোহাম্মদ রিজওয়ানকে।

বক্সিং ডে টেস্টে চোট সমস্যার কারণে পেসার খুররম শেহজাদ, দুই প্রধান স্পিনার আবরার আহমেদ ও নোমান আলী—কাউকেই পাচ্ছে না পাকিস্তান। এছাড়া মেলবোর্ন টেস্টের জন্য ঘোষিত ১২ জনের দল থেকে সরফরাজ ও অলরাউন্ডার ফাহিম আশরাফকে বাদ দিয়েছে তারা।

বিজ্ঞাপন

সরফরাজের জায়গায় রিজওয়ানকে আনার ব্যাপারে অধিনায়ক শান মাসুদ বলেছেন, ‘আমাদের মনে হয় রিজওয়ান প্রস্তুত আর চাঙা হতে সরফরাজকে আমরা একটা বিরতি দিতে পারি। এটি আসলে কন্ডিশন এবং প্রত্যেক খেলোয়াড়ের কাছ থেকে কী পাব—সেসবের ওপর ভিত্তি করে নেওয়া কৌশলগত একটি সিদ্ধান্ত। সে মাত্রই বিশ্বকাপ শেষ করে এসেছে, অনেক সাদা বলের ক্রিকেট খেলেছে। আর নিউজিল্যান্ড সিরিজে সরফরাজ দায়িত্ব নেওয়ার পর থেকে তাঁর (রিজওয়ানের) একটা বিরতিও পড়েছে লাল বলে। সরফরাজের পারফরম্যান্স দুর্দান্ত ছিল আর রিজওয়ান লাল বলে খুব একটা খেলেনি। ফলে এখানে একটা সুযোগ আছে। যদি আমার হাতে থাকত, তাহলে আমি দুজনকেই খেলাতাম। তবে সেটি সম্ভব নয়। এখন আমাদের মনে হচ্ছে রিজওয়ান প্রস্তুত।’

এদিকে অস্ট্রেলিয়া অপরিবর্তিত একাদশ ঘোষণা করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। মেলবোর্নে আগামীকাল প্রথম দিনের আবহাওয়ার পূর্বাভাস থেকে বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা জানা গিয়েছে। এরপরও অজি অধিনায়ক কামিন্স আশা করছেন, ম্যাচে নিজেদের পক্ষে ফল আনার জন্য যথেষ্ট সময় পাওয়া যাবে।

অস্ট্রেলিয়া একাদশঃ ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লায়ন ও জশ হ্যাজলউড

পাকিস্তান দলঃ ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী, মির হামজা, আমের জামাল ও সাজিদ খান।