ঐতিহাসিক জয়ের পরও শান্তর আফসোস

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডকে ৯৮ রানে অলআউট করে ৯ উইকেটে জয়। কিউইদের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টানা ১৮ ওয়ানডে হারের আক্ষেপ ঘোচানো জয়। সে অর্থে ইতিহাস গড়া জয়ও বটে। কিন্তু এরপরও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আফসোস করছেন! কেন?

কারণটা শান্তর মুখেই শুনুন, ‘এই সিরিজ শুরুর আগে ভেবেছিলাম সিরিজটা জিততে পারব। তবে প্রথম দুই ম্যাচ জিততে পারিনি, শেষ পর্যন্ত আজ জিতলাম।’ আক্ষেপটা এখানেই। আজকে ক্রিকেটাররা যে নৈপুণ্য দেখিয়েছেন, বেশিরভাগ ক্রিকেটার তার কাছাকাছিও পর্যায়ের কিছু প্রথম দুই ম্যাচে দেখাতে পারলে প্রথমবারের মতো কিউইদের মাটিতে সিরিজটাও হয়ত জেতা হয়ে যেত।

বিজ্ঞাপন

তবে মুহূর্তেই সে আক্ষেপের সুর ছেড়ে আনন্দ সঙ্গীতে গলা মেলান শান্ত। আগের ম্যাচে হারের জন্য যে বোলিং বিভাগকে দায় দিয়েছিলেন, এবার তাদের ভাসালেন প্রশংসায়,  ‘বোলাররা অনেক শিখেছে। ভালো জায়গায় বল করেছে। উইকেটের জন্য বোলিং করেনি, যেভাবে বল করেছে তাতে আমি সন্তুষ্ট।’

তাদের সুখ্যাত না করে উপায় কী! এই ম্যাচে জয়ের নায়ক তো বোলাররাই। তানজিম সাকিব-শরিফুলরা তো বল হাতে বাজিমাত করেছেন-ই, সিরিজের প্রথম ম্যাচে ৬ ওভারে ৬৩ রান দেয়া সৌম্য সরকারও ৩ উইকেট ঝুলিতে পুরেছেন।

ওয়ানডে সিরিজ পাট চুকে গেছে। এবার বাজবে ধুমধাড়াক্কা ফরম্যাট টি-টোয়েন্টির দামামা। এই ম্যাচে দারুণ জয়ের প্রেরণা সেখানেও কাজে লাগাতে চান বাংলাদেশ অধিনায়ক। যদিও ফরম্যাট ভিন্ন, তবে সেই অনুযায়ী পরিকল্পনা করার কথাও জানান তিনি।

আগামী ২৭ ডিসেম্বর নেপিয়ারেই তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।