এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার উপর ক্ষেপেছেন জনসন

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মিচেল জনসন মানেই যেন এখন সমালোচনা আর নেতিবাচক খবরের সন্নিবেশ। পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার পার্থ টেস্ট শুরুর আগে সাবেক সতীর্থ ডেভিড ওয়ার্নারকে নিয়ে ঠোঁটকাটা এক মন্তব্য করে বসেন সাবেক এই পেসার। ওয়ার্নারের ‘বিদায়ী’ টেস্ট সিরিজ নিয়ে কথাবার্তা শুনে জনসন বলেন, কেন বল টেম্পারিং-কাণ্ডের মূল হোতার বিদায়ী সিরিজ নিয়ে এত উন্মাদনা, তা তার বোধগম্য হচ্ছে না। ওয়ার্নারের পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়াকেও (সিএ) নিশানা বানিয়েছে জনসন।

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পাঠিয়েছে। আর তাতেই ক্ষেপেছেন জনসন। ওয়ার্নারের বিরুদ্ধে সে মন্তব্য করার পর পার্থ টেস্টে বিশেষজ্ঞ হিসেবে কাজ করার অন্তত দুটি অ্যাসাইমেন্ট থেকে তার নাম সরিয়ে দেয় সিএ। ক্রিকেট অস্ট্রেলিয়ার সে পদক্ষেপ নিয়ে এতদিন মুখ খোলেননি জনসন।

বিজ্ঞাপন

তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে ২০২৪ অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ডসের আমন্ত্রণপত্র পাওয়ার পর আর নিজের ক্ষোভ লুকাতে পারেননি জনসন। ইনস্টাগ্রামে সে আমন্ত্রণপত্রের একটি স্ক্রিনশট দিয়ে জনসন লিখেছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া কি আসলেই এটা পাঠিয়েছে?? গত সপ্তাহে আমার কথা বোলার দুটি কাজের সুযোগ তারা কেড়ে নিয়েছে, আর এই সপ্তাহে আমাকে তাদের সঙ্গে উৎসব করতে আমন্ত্রণ জানিয়েছে।’

অস্ট্রেলিয়ার গ্রীষ্মকালীন ক্রিকেট মৌসুমে রেডিও স্টেশন ট্রিপল এম-এ বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন মিচেল জনসন। ওয়েস্ট অস্ট্রেলিয়ান পত্রিকায় ওয়ার্নার এবং অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলির সমালোচনা করে কলাম লেখার পর রেডিওতে বিশেষজ্ঞ হিসেবে কাজ করা নিয়ে প্রতিবন্ধকতার মুখে পড়েন জনসন।

আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া। পার্থ টেস্টে পাকিস্তানকে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। সে টেস্টে জনসনের কটু কথার ব্যাটে দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। প্রথম ইনিংসে ১৬৪ রানের দারুণ এক ইনিংস খেলেন এই ওপেনার।