আইপিএলে স্টার্কের এক বলের দাম শুনলে চমকে যাবেন

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মিচেল স্টার্কের মহাপ্রত্যাবর্তন বলে কথা! সময়ের অন্যতম সেরা পেসার প্রায় ৮ বছর আইপিএলে অনুপস্থিত ছিলেন । দেশের হয়ে খেলায় মনোযোগ দিতে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রতি এক প্রকার অনীহা ছিল তার। আইপিএলকেও তাই বরাবরই না বলে এসেছেন। তবে সে রীতি ভেঙে আইপিএলকে এবার স্টার্ক ‘হ্যাঁ’ বলতেই কলকাতা নাইট রাইডার্স ‘সিন্দুক ভাঙল’। ২৪ কোটি ৭৫ লাখ রুপি খরচ করেছে তার জন্য।

আইপিএল প্রত্যাবর্তনে স্টার্ক বনে গেছেন অর্থের ঝনাঝনানির এই টুর্নামেন্টের সবচেয়ে দামি খেলোয়াড়। গতকাল মঙ্গলবার দুবাইয়ের কোকা-কোলা অ্যারেনায় অনুষ্ঠিত নিলামে স্টার্কের নাম আসার আইপিএলে সবচেয়ে দামি খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়েন তারই স্বদেশী পেসার প্যাট কামিন্স। তাকে ২০ কোটি ৫০ লাখ রুপি দিয়ে দলে টানে হায়দরাবাদ।

বিজ্ঞাপন

কিন্তু ঘণ্টাখানেকের মধ্যেই সে রেকর্ড নতুন করে লেখেন স্টার্ক। তাকে নিয়ে গুজরাটের সঙ্গে কাড়াকাড়িতে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে গিয়ে ঠেকে তার দাম! নতুন রেকর্ড!

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভি জানিয়েছে, আগামী আইপিএলে স্টার্কের একটা বলের দাম পড়বে ৭ লাখ ৩৬ হাজার রুপিরও বেশি। রাউন্ড রবিন পদ্ধতির লিগ পর্বে যদি ১৪ ম্যাচে নিজের বোলিং কোটা পূরণ করেন, তাহলে ৩৩৬টি বল করতে হবে তাকে। আর কলকাতা যদি লীগ পর্ব পেরোতে পারে। সেক্ষেত্রে আরও দুটি ম্যাচ বেশি খেলতে হতে পারে স্টার্ককে, তখন তার প্রতিটি বলের দাম পর্বে ৬ লাখ ৪৪ হাজার রুপি।