ঐতিহাসিক জয়ে শান্তদের সামনে ২৪৫ রানের লক্ষ্য

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ল্যাথামের সেই ক্যাচ মিসেই হলো কাল। এরপর রীতিমত চালালেন তাণ্ডব। পড়ে ৭৭ বলে ৯২ রানে ল্যাথাম ফিরলেও থামানো যায়নি ইয়াংকে। তার সেঞ্চুরি পেরোনো ইনিংসে স্বাগতিকরা পেল বিশাল সংগ্রহ বৃষ্টি বাধায় ৩০ ওভারে কমে আসা ম্যাচে কিউইরা তুলেছে ৭ উইকেটে ২৩৯ রান। ডিএলএস আইনে লক্ষ্যটা যেয়ে দাঁড়ায় ২৪৫ রানে। 

ডানেডিনে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে পরক্ষণেই বাগড়া দেয় বৃষ্টি।

বিজ্ঞাপন

ঘণ্টা পেরিয়ে শুরু হয় ম্যাচ। সেখানে শরিফুলের পেস তোপে পেস তোপে শুরুতেই চাপে পড়ে নিউজিল্যান্ড। যদিও ইনিংসের প্রথম বলটি চার মেরে শুরু করেছিল কিউইরা। তবে জবাব দিতে খুব একটা সময় নেননি শরিফুল। ইনিংসের চতুর্থ বলেই ফেরান বিশ্বকাপে দারুণ ছন্দে থাকা রাচিন রবীন্দ্রকে (০)। হালকা এক ইন সুইং বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন বাঁহাতি এই ব্যাটার।

সেখানেই থামেননি শরিফুল। ওভারের শেষ বলে তুলে নিয়েছেন আরও একটি উইকেট। রানের খাতা না খুলেই ফেরেন হেনরি নিকোলসও। তবে আরেক ওপেনার ইয়াংকে নিয়ে শুরুর সেই চাপে সামলে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। একাদশ ওভারে সৌম্যর সহজ এক ক্যাচ মিসে সুযোগ পায় ল্যাথাম। তাতেই করেন বাজিমাত। চার হাজারি ক্লাবে প্রবেশ করা এই ব্যাটার থেমেছেন ৭৭ বলে ৯২ রান করে। এতে থামে উইল ইয়াংকে নিয়ে তার গড়া ১৭১ রানের দলীয় সর্বোচ্চ জুটি। 

তবে আরেক প্রান্তে থামানো যায়নি ওপেনার ইয়াংকে। টিকে ছিলেন শেষ ওভার পর্যন্ত। রান আউটে কাটা পড়ার আগে সেঞ্চুরি তুলে নিয়ে ৮৪ বলে ১৪ চার ও ৪ ছক্কায় করেছেন ১০৫ রান।

দুটি উইকেট নেন শরিফুল ইসলাম, একটি নেন মেহেদী হাসান মিরাজ। শেষের তিন ব্যাটারই হয়েছেন রান আউট।