আশরাফুলের নির্বাচক হওয়ার খায়েশ নিয়ে যা বললেন পাপন

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে এককথায় ভরাডুবি হয়েছে বাংলাদেশ। ৯ ম্যাচের সাতটিতেই হেরেছে সাকিব আল হাসানের দল, যার মাঝে পুঁচকে নেদারল্যান্ডসের বিপক্ষে মাথা হেঁট করে দেয়া এক হারও আছে। বিশ্বকাপ থেকে দল দেশে ফেরার পর সামাজিক যোগাযোগমাধ্যমে জোর দাবি ওঠে নির্বাচক প্যানেলে পরিবর্তন আনার।

এদিকে জাতীয় দলের বর্তমান নির্বাচক কমিটির সঙ্গে বিসিবির চুক্তির মেয়াদও শেষ হতে চলেছে। চলতি ৩১ ডিসেম্বরে শেষ হবে তাদের সঙ্গে বিসিবির সেই চুক্তি। বিসিবি এখন তাদের চুক্তির মেয়াদ বাড়াবে নাকি নতুন নির্বাচক প্যানেল গড়ার কথা ভাবছে তারাও, এই প্রশ্নের সমাধান এখনো মেলেনি।

বিজ্ঞাপন

তবে বিসিবির সম্ভাব্য নতুন নির্বাচক প্যানেলে যোগদানের জন্য বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার তুমুল আগ্রহ প্রকাশ করেছেন। দুই সাবেক অধিনায়ক নির্বাচকের চেয়ারে বসার জন্য তাদের ইচ্ছে বা খায়েশ স্পষ্ঠ করেছেন। এরা হলেন রকিবুল হাসান ও মোহাম্মদ আশরাফুল। রকিবুল হাসান অবশ্য বর্তমানে বিসিবিতে ভিন্নপদে কর্মরত রয়েছেন। আর মোহাম্মদ আশরাফুল এখনো ঘরোয়া ক্রিকেটে খেলছেন। 

মিরপুর স্টেডিয়ামে ১৬ ডিসেম্বর বিজয় দিবস প্রীতি ক্রিকেট দেখতে এসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে সম্ভাব্য নতুন নির্বাচকের পদে মোহাম্মদ আশরাফুলের সম্ভাবনা প্রসঙ্গে প্রশ্ন উঠলে তিনি জানান, আমাদের একটা কমিটি আছে। সেই কমিটি আমাদের কাছে সম্ভাব্য নির্বাচকদের নাম প্রস্তাব করবে। সেই দায়িত্বটা তাদের। সেই কমিটির পেশ করা নামের তালিকা বোর্ডে আলোচিত হবে। সেখান থেকেই নির্বাচক কমিটি গড়া হবে। এখন এই পদে কে কে আসবে বা কে বসবে, সেটা এই মূর্হুতে বলা কঠিন। তবে কারো যদি ইচ্ছা থাকে এই পদের জন্য সে তো সেটা প্রকাশ করতেই পারে। এতে আমি কোনো সমস্যা দেখছি না।’

বিসিবি সভাপতির এই মন্তব্যের পর সম্ভাব্য নির্বাচক পদে আশরাফুলের ইচ্ছেটা এখনো বহাল থাকছে কিনা সেটাই দেখার বিষয়!

মোহাম্মদ আশরাফুল ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের মাঠে ছিলেন। তবে অন্য ভূমিকায়। টি- স্পোর্টসের সঙ্গে বিশ্লেষক হিসেবে তিনি বিশ্বকাপ কাভার করেন।