অচেনা ব্যক্তির জীবন বাঁচিয়ে প্রশংসায় ভাসছেন শামি 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের শুরুর চার ম্যাচে পাননি একাদশে সুযোগ। এরপর এলেন একাদশে, থিতু হলেন এবং আর তাকালেন না পিছে। বাকি সাত ম্যাচে ২৪ উইকেট নিয়ে হলেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। মাঠের এমন অসাধারণ পারফর্মে সমর্থকদের মন যে তিনি জিতেছেন এতে কোনো সন্দেহ নেই। এবার মাঠের বাইরেও মানুষের মন জিতলেন তারকা পেসার মোহাম্মদ শামি।

ভারতের উত্তরাখন্ড রাজ্যের পার্বত্য শহর নৈনিতালের কাছেই এক ব্যক্তি ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েছিলেন। সেখান দিয়েই ব্যক্তিগত গাড়ি নিয়ে যাচ্ছিলেন শামি। পরক্ষণে ঘটনা কবলিত মানুষকে দেখতে পেয়ে দ্রুতই তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন।

বিজ্ঞাপন

গত রাতে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এক ভিডিও পোস্টে সেই ঘটনা তুলে ধরেন শামি। ভিডিওতে দেখা যায় গাড়িটি রাস্তা থেকে ছিটকে গাছের সঙ্গে আটকে আছে। আহত একজনকে নিজেই ব্যান্ডেজ লাগিয়ে দেন শামি।

সেই পোস্টে শামি লিখেছেন, ‘কাউকে বাঁচাতে পেরে আমি খুব খুশি। তিনি অনেক ভাগ্যবান, বিধাতা তাকে দ্বিতীয় জীবন দিয়েছেন। নৈনিতালের পাহাড়ি রাস্তায় আমার গাড়ির ঠিক সামনেই তার গাড়ি পাহাড় থেকে নিচে পড়ে যায়। আমরা তাকে নিরাপদে বের করে এনেছি।’ 

এমন মানবিক আচরণে ইতিমধ্যেই প্রশংসায় ভাসছেন তিনি। একজন এভাবেই লিখেছেন, একটাই তো হৃদয়, কতবার জিতবেন? 

ভারতীয় সংবাদমাধ্যমের সূত্রমতে, জাতীয় দলের দায়িত্ব না থাকায় শামি মূলত গিয়েছিলেন একটি স্কুলের অনুষ্ঠানে অংশ নিতে। সেখানকার সেন্ট মেরি’স কনভেন্ট স্কুলে পড়ে তার বোনের মেয়ে।