ত্রাণ বিতরণে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগের দাবি রিজভীর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার জন্য দাবি জানিয়েছে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সরকার ঢাকঢোল পিটিয়ে ত্রাণের কথা বললেও শত শত বস্তা রিলিফের খাদ্য সামগ্রী পাওয়া যাচ্ছে সরকারি দলের নেতাদের বাসায়। যেকোনো জাতীয় দুর্যোগ হলেই আওয়ামী লীগ নেতা-কর্মীরা বেপরোয়া হয়ে যায়। অবিলম্বে দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার জন্য দাবি জানায়।

বিজ্ঞাপন

বুধবার (৯ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমর এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

জনস্বাস্থ্য নিয়ে এ সরকার কিছুই করেনি উল্লেখ করে রিজভী বলেন, সরকারের মন্ত্রীদের মুখে দেশে উন্নয়নের জোয়ারের খবরে এতদিন দেশ ভেসে গেছে। তাহলে স্বাস্থ্যে খাতের এত বেহাল দশা কেনো। হাসপাতালে নেই কোনো আধুনিক সরঞ্জামাদি। পরীক্ষা করতে নেই সামগ্রী, রোগ ডায়াগনোসিসের কোনো ব্যবস্থা নেই, তেমন কোনো আইসিও নেই, ১৭ কোটি মানুষের জন্য ভেন্টিলেটর আছে মাত্র ১৭শ। হাসপাতালে চিকিৎসক নেই, নার্স নেই।

বর্তমান পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ। এমন পরিস্থিতিতে মানুষের বর্তমানে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে। যখন থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়েছে সরকার তখন কোনো পদক্ষেপ নেয়নি বলেই মেডিকেল সেক্টরে করোনা ভাইরাস প্রতিরোধর কোনো ব্যবস্থা নিতে পারছে না। এরই মধ্যে দেশজুড়ে ভয়াবহ খাদ্য সংকট শুরু হয়েছে। মধ্যবিত্ত, নিম্ন-মধ্যবিত্তসহ দরিদ্র মানুষরা সর্বগ্রাসী ক্ষুধার মধ্যে নিপতিত হয়েছে।

তিনি বলেন, আজ দিবাগত রাতে উদযাপিত হবে সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে মুসলিমদের জন্য এ রাতটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা মুসলিম ভাইদের অনুরোধ করব তারা যেন মসজিদের জামাতে নামাজ না পড়ে বাড়িতে নামাজ আদায় করেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহা-দুর্বিপাকের মধ্যেও বিএনপি নেতা-কর্মীদের উপর সরকারি নির্যাতন থেমে নেই। সরকারি প্রতিহিংসা কোনো পরিস্থিতিতেই নিবৃত হয় না। এরা গোটা জাতিকে মুমুর্ষ করে হলেও বিএনপিকে নিশ্চিহ্ন করার কর্মসূচি থেকে বিরত থাকবে না। সরকার এ মহাদুর্যোগের মধ্যেও বিএনপি বিনাশের সর্বনাশা কর্মসূচি অব্যাহত রেখেছে।