১৪ দিনের সঙ্গরোধ শেষ হলেও বাসাতেই থাকবেন খালেদা

  • স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ছবি/বার্তা২৪.কম

ফাইল ছবি/বার্তা২৪.কম

মুক্তির পর নির্ধারিত ১৪ দিনের সঙ্গরোধ শেষ হলেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত ‘ বাড়িতে সঙ্গরোধেই থাকবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (৯ এপ্রিল) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মোবাইলে  সাংবাদিকদের এ কথা জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণে এখন সারা বিশ্বের যে অবস্থা এবং সারাদেশে এখন লকডাউনের মতো হয়ে গেছে-এরেই পরিপ্রেক্ষিতে ১০০% তাকে (খালেদা জিয়া) কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেখানে উনি নিরাপদে আছেন। এখন উনি সম্পূর্ণ হোম কোয়ারেন্টাইন পরিবেশেই থাকবেন। যখন বর্তমান পরিস্থিতির পরিবর্তন হবে তখনই পরবর্তী ব্যবস্থার কথা আমরা চিন্তা করব।

দলীয় প্রধান খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘‘ম্যাডাম যথেষ্ট অসুস্থ। শারীরিক অবস্থার তেমন একটা উন্নতি হয়নি। তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া- আমাদের দাবি ছিলো। দূর্ভাগ্যজনকভাবে তারা (সরকার) বলেছে, দেশের বাইরে যাওয়া যাবে না। কিন্তু দেশের অভ্যন্তরে চিকিৎসা সেবার যে অবস্থা তাতে করে সব ডাক্তারাও সার্ভিস দিতে পারছেন না। এ অবস্থায় তার যে ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকরা আছেন তারা দেখছেন এবং চিকিৎসা দিচ্ছেন। আমরা আশা করি, এর মধ্যে উনি ভালো থাকবেন।

গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ৬ মাস সাজা স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দেয় সরকার। সেদিন বিকাল ৫ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে মুক্তি পেয়ে অসুস্থ খালেদা জিয়া গুলশানের বাসা ‘ফিরোজা’য় আসেন।

ফিরোজার ২য় তলায় খালেদা জিয়া সঙ্গেরোধে আছেন। তিনি ও তার সঙ্গে থাকা কেউ এই  ১৪ দিন কেউ নিচে নামেননি বলে জানা যায়।