গণফোরামের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিলেন ড. কামাল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ড. কামাল হোসেন, ছবি: সংগৃহীত

ড. কামাল হোসেন, ছবি: সংগৃহীত

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন দলটির কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়েছেন। এছাড়া পরবর্তী কাউন্সিল না হওয়ার পর্যন্ত দুই সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি করা হয়েছে। এ কমিটি গঠন করা হয়েছিল গত বছরের ৫ মে।

আহ্বায়ক কমিটির সভাপতি থাকছেন কামাল হোসেন আর সাধারণ সম্পাদক হয়েছেন রেজা কিবরিয়া। রেজা কিবরিয়া বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক। অনেকদিন ধরে সংকটের মধ্য দিয়ে যাচ্ছে গণফোরাম। কমিটি থেকে পাল্টাপাল্টি বহিষ্কারের ঘটনাও ঘটেছে।

বিজ্ঞাপন

বুধবার (৪ মার্চ) দুপুরে গণমাধ্যমে পাঠানো ড. কামাল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাংগঠনিক স্থবিরতা দূর করতে গত বছরের ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল হয়। ওই কাউন্সিলে কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয় সভাপতি ড. কামাল হোসেনকে। নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠন না করে তিন-চারজন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দ অনুযায়ী কমিটি করে সভাপতিকে দিয়ে অনুমোদন করিয়ে নেন। ওই কমিটি সাংগঠনিক অবস্থা গতিশীল করার পরিবর্তে অচলাবস্থা সৃষ্টি করে। ড. কামাল বলেন, দায়িত্বশীল কয়েকজন নেতার দায়িত্বহীন আচরণে সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। পত্রিকায় অনাকাঙ্ক্ষিত খবর প্রকাশিত হয়, যা সংগঠনের বৃহত্তর স্বার্থে মেনে নেওয়া যায় না। তাই কাউন্সিলের ক্ষমতাবলে গত বছরের ৫ মে গঠিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছি। পরবর্তী কাউন্সিল না হওয়ার পর্যন্ত সাংগঠনিক দায়িত্ব পালনের জন্য দুই সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি করা হয়েছে।

চলতি মাসের মধ্যে আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যের নাম ঘোষণা করা হবে। তবে গণফোরামের জেলা, থানা ও ওয়ার্ড কমিটিগুলো আগের মতোই বহাল থাকবে।