ইসলামী নীতি আদর্শই চূড়ান্ত: চরমোনাই পীর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চরমোনাই পীর মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, ইসলামই সর্বোত্তম নীতি ও আদর্শ, যা সমাজে শান্তি, নিরাপত্তা ও ন্যায়বিচার নিশ্চিত করতে পারে। ইসলামের কাছে সকল ধর্মের মানুষ নিরাপদ, কারণ ইসলাম সবসময় মানুষের কল্যাণে কাজ করে। ইসলামী নীতি আদর্শই চূড়ান্ত।

শনিবার (১২ অক্টোবর) রাত ১০টার দিকে বরিশালের ফজলুল হক প্রাঙ্গণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের রূহের মাগফিরাত কামনায় দিনব্যাপী ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন ।

বিজ্ঞাপন

তিনি বলেন, অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার রোল মডেল ইসলামি শাসন ব্যবস্থা। এই ব্যবস্থায় সকল ধর্মের মানুষের জন্য নিরাপত্তা ও শান্তি নিশ্চিত করা হয়, এবং এখানে ধর্মীয় বৈষম্য বা উগ্রতা থাকে না।

তিনি বলেন,ইসলামি শাসন ব্যবস্থা মানবতার কল্যাণে কাজ করে, যেখানে প্রত্যেক ধর্মের মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা হয়। এই ব্যবস্থা একটি সুষ্ঠু ও ন্যায়ভিত্তিক সমাজ গঠনে সক্ষম।

বরিশাল জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদ্রাসার প্রিন্সিপ্যাল আলহাজ্ব হাফেজ মাওলানা ওবাইদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরমোনাই মাদরাসা ও ছদর, বাংলাদেশ মুজাহিদ কমিটি, বরিশাল মহানগরের আলহাজ্ব মাওলানা মোঃ নিজামুল ইসলাম মুহাদ্দিস,মাহফিলে বয়ান পেশ করেন মুফতী আবুল কালাম আজাদী, মাওলানা মুহাম্মাদ আবুল খায়ের আশ্রাফী, মাওলানা মুহাম্মাদ মনিরুজ্জামান সিকদার, মুফতী শাহাদাত হোসাইন নূরী, মাওলানা মুহাম্মাদ আব্দুস ছালাম ও মাওলানা মুহাম্মাদ ইসমাইল হোসেন।