গণতন্ত্র যত তাড়াতাড়ি আসবে ততই মঙ্গল: আমীর খসরু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আমীর খসরু মাহমুদ চৌধুরী

আমীর খসরু মাহমুদ চৌধুরী

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের মানুষের ইচ্ছার প্রতিফলন হবে তাদের নির্বাচিত সরকারের সংসদের মাধ্যমে। যারা জনগণের কাছে দায়বদ্ধ থাকবে। যত তাড়াতাড়ি গণতান্ত্রিক সরকার আসবে, তত তাড়াতাড়ি মঙ্গল হবে।

সোমবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে বিভিন্ন দলের সাথে বিএনপি লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

বৈঠক শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিগত দিনে বাংলাদেশের লাখ লাখ মানুষ মিথ্যা মামলার সম্মুখীন হয়েছেন, গুম হয়েছেন, বাড়ি ঘর ছাড়া হয়েছেন। এমন কোনো নেতা-কর্মী নেই, যারা নির্যাতনের শিকার হন নাই। গণতান্ত্রিক অর্ডার ফিরিয়ে আনা হলে মানুষের কথা মত বাংলাদেশ চলবে। নির্বাচিত সরকারের সংসদের মাধ্যমে দেশের মানুষের ইচ্ছার প্রতিফলন হবে, যারা জনগণের কাছে দায়বদ্ধ থাকবে। যত তাড়াতাড়ি গণতান্ত্রিক সরকার আসবে, তত তাড়াতাড়ি মঙ্গল হবে।

তিনি বলেন, বিএনপিসহ চারটি দল আজকে বৈঠক হয়েছে। দ্বিতীয়বার স্বাধীন হওয়ার দেশ কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই ব্যাপারে আলোচনা হয়েছে। বিশেষ করে বাংলাদেশের মানুষের শেখ হাসিনা পালানোর পরে মনোজগতে যে পরিবর্তন হয়েছে, নতুন বাংলাদেশে যে নতুন প্রত্যাশা তৈরি হয়েছে, সেসব কিছুসহ আগামীর বাংলাদেশে গঠনে ৩১ দফা নিয়ে আলোচনা হয়েছে।

আমীর খসরু বলেন, অনেক মানুষের প্রাণের বিনিময়ে আজকের অন্তবর্তীকালীন সরকার। জনগণসহ আমাদের সকল রাজনৈতিক দলের আস্থা এই সরকারের ওপর আছে। আমরা চাই, বর্তমান সরকার আমাদের সকলের প্রত্যাশা পূরণ করতে সফল হবে। এজন্য অন্তর্বর্তীকালীন সরকারকে সকল ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছি। যতগুলো রাষ্ট্র সংস্কারের বিষয় আছে, সেগুলো নিয়ে সহযোগিতা থাকবে।

৩১ দফা রাষ্ট্র সংস্কার নিয়ে তিনি আরও বলেন, একবছর আগে রাষ্ট্র সংস্কার মেরামতের জন্য ৩১ দফা দিয়েছি। রাষ্ট্র সংস্কারের জন্য সবার সাথে আলোচনা করে ৩১ দফা ঠিক করেছি। ইনশাআল্লাহ আগামী দিনে এটা বাস্তবায়ন করবো। ৩১ দফা প্রণয়নে আমরা যেভাবে একসাথে কাজ করেছি, তা বাস্তবায়নে একসাথে কাজ করবো।

আমীর খসরু বলেন, নির্বাচনে তারেক রহমান যে জাতীয় সরকারের কথা বলেছেন, সেই সাথে জাতীয় সরকার ৩১ দফা বাস্তবায়নের জন্য সম্মিলিতভাবে জাতীয় সরকার সেটা বাস্তবায়ন করবে। যত তাড়াতাড়ি সম্ভব, মৌলিক সংস্কার করে অন্তর্বর্তীকালীন সরকার নির্বাচনের দিকে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও লিয়াঁজো কমিটি প্রধান আমির খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও বিএনপি ভাইস-চেয়ারম্যান ও লিয়াজোঁ কমিটি সদস্য বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।