শেখ হাসিনাকে দেশে এনে বিচার করতে হবে: আলাল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে এনে বিচার করতে হবে। শুধু শেখ হাসিনা নয়, ২৯ জুলাই পর্যন্ত গণভবনে তার সঙ্গে বসে হাসানুল হক ইনু, আনোয়ার হোসেন মঞ্জু, রাশেদ খান মেনন, দিলীপ বড়ুয়াসহ যেসব নেতারা খুন করার নির্দেশ দিয়েছেন। তাদের বিরুদ্ধেও মামলা করতে হবে।

মঙ্গলবার (২০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে শেখ হাসিনার শাস্তির দাবিতে এক সমাবেশে তিনি এসব কথা বলে।

বিজ্ঞাপন

আলাল বলেন, কোথায় মহিউদ্দিন খান আলমগীর? রাজারবাগে যেসব বীরপুরুষদের পদক দেওয়া হয়েছিল সেখানে সাংবাদিকরা তাকে প্রশ্ন করেছিল হারুন এবং বিপ্লবকে যে পদক দেওয়া হয়েছে এটা বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুককে পিটানোর কারণে কিনা। মহিউদ্দিন খান আলমগীর বলেছিল এটাও একটা কারণ। তাদের বিচার হবে না? যদি বিচার না দেখি সারা জীবন আফসোস থেকে যাবে।

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, ১৪ দলের নামে যারা হালুয়া রুটির ভাগ খেয়েছেন সেই রুটি টেনে বের করতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, অতিরিক্ত কোনো কিছু করবেন না। ধৈর্য ধরতে হবে। কেউ যদি দখলবাজি চাঁদাবাজি করে আইন-শৃঙ্খলা বাহিনীকে জানাবেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জানাবেন। প্রয়োজন হলে সেনাবাহিনীকে জানাবেন। আমরা কোনো অপবাদ ঘাড়ে নিতে রাজি নই। কারা বিএনপির নামে এগুলো করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। আমরা ইতোমধ্যে সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ূন আহমেদ তালুকদারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, ওলামা দলের নেতা মাওলানা নেছারুল হকসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।