আওয়ামী লীগ দিল্লিতে বসে ষড়যন্ত্র করছে: মির্জা ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বাংলাদেশের বিজয়কে ভন্ডুল করতে আওয়ামী লীগ দিল্লিতে বসে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ফ্যাসিবাদ গেছে, কিন্তু মহাফ্যাসিবাদের আমদানি হতে পারে। বাংলাদেশের মানুষের থেকে বিতাড়িত হয়ে শেখ হাসিনা ভারতে আশ্রয় নিয়ে ভারতের জনগণের ভালোবাসা পেতে পারে বলে মনে হয় না।

সোমবার (১৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আব্দুস সালাম হলে বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার স্মৃতি সংসদ। সেখানে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিজ্ঞাপন

বিএনপির মহাসচিব বলেছেন, বিজয়কে ম্লান করার জন্য যারা বিভিন্ন অপকর্মে জড়িত হয়েছেন, তারা দেশপ্রেমিক নয়, তারা দেশদ্রোহী, তাদেরকে রুখে দিতে হবে। আমরা স্বাধীন হলেও এখনো স্থিতিশীল হইনি। গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি। আমাদের অন্তর্বর্তীকালীন সরকারকে সর্বোপরি সাহায্য করতে হবে। নতুন অধ্যায়কে বরণ করে নিতে হবে। এসময় নতুন স্বাধীনতা ও তরুণদের স্বপ্ন বাস্তবায়ন করার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

মহাসচিব বিগত সরকারকে দানব আখ্যায়িত করে বলেন, বিএনপির ১৫ বছর ধরে এই সংগ্রাম করছিল। দানবকে সরাতে ছাত্র-জনতা তাদের রক্ত দিয়েছে, যার জন্য দেশ স্বাধীন হয়েছে। বেগম জিয়ার মুক্তি হয়েছে। ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়েই অন্তর্বর্তীকালীন সরকারের মাধ্যমে অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার গঠনের আশাবাদ ব্যক্ত করেন তিনি। এসময় দলীয় নেতা-কর্মীদের অন্তর্বর্তীকালীন সরকারকে সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানান।

মির্জা ফখরুল সাবেক মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের আত্মার মাগফেরাত কামনা ও স্মৃতিচারণ করে বলেন, ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার বিচক্ষণ ও যোগ্য নেতা ছিলেন। তার নেতৃত্বে দল অনেক এগিয়েছে। তিনি গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগণের জন্য কাজ করেছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সাবেক এমপি নিলুফার চৌধুরী মনি, সুলতান সালাহউদ্দীন টুকুসহ আরও অনেকে।