সরকারের ক্ষমতার ‘সিকিউরিটি গার্ড’ বেনজীর, আজিজরা: রিজভী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সরকারের উদ্দেশে বলেন, আপনাদের আজকে যে দখলদারিত্বের ক্ষমতা এই ক্ষমতার প্রহরী বেনজীর সাহেব, আজিজ সাহেবরা। তারা জনগণের ওপর যে দমননীতি চালিয়েছে সেটা তো আজকে সর্বজন স্বীকৃত। জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেছেন রাতের অন্ধকারে ২০১৮ সালের নির্বাচন হয়েছে। এই নির্বাচন কারা করেছে? এই আজিজ সাহেব এবং বেনজীর সাহেবরা করেছেন।

রোববার (৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ ও পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ সহ-দুর্নীতিবাজ রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

রিজভী বলেন, আমরা জানতাম কমপক্ষে সেনাবাহিনীর কর্মকর্তাদের একটা নৈতিকতার জায়গা থাকে। কারণ তাদেরকে আলাদাভাবে প্রশিক্ষণ দেওয়া হয়, সবকিছু হয়। কিন্তু এই আজিজ সাহেব সেনাবাহিনীর প্রধান হন কি করে? এটাই তো বিস্ময়কর ব্যাপার।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের পরে এই আজিজ সাহেব বলেছিলেন স্বাধীনতার পরে নাকি এত সুষ্ঠু নির্বাচন হয়নি। অর্থাৎ- যে নির্বাচন ২০১৮ সালের নিশিরাতে হয়েছিল, যে নির্বাচনকে দেশের মানুষ মিডনাইট এর নির্বাচন বলে, সেই নির্বাচনকে তিনি তকমা দিলেন স্বাধীনতার পরে সবচেয়ে সুষ্ঠু নির্বাচন। শেখ হাসিনা আজিজ বেনজীরদেরকে প্রটেকশন দিয়েছে তারা শেখ হাসিনাকে প্রটেকশন দিয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, আপনার নিপীড়ন, গুম, বিচার বহির্ভূত হত্যা, ক্রসফায়ারের ভয়ে গণমাধ্যমে কর্মী, রাজনৈতিক দল আপনাদের দুর্বৃত্তপনা আপনাদের লুণ্ঠন, জনগণের বিরুদ্ধে আক্রমণ করা এর বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায়নি। একজন প্রখ্যাত সাংবাদিক বলেছেন, আমরা অনেক কিছুই জানতাম কিন্তু ভয়ের কারণে তা লিখতে সাহস পাইনি। কারণ, আমাদের পাশে সরকার থাকবে না সরকার থাকে বেনজীরদের পক্ষে, সরকার থাকে আজিজদের পাশে।

রিজভী বলেন, এত বড় একটি ঘূর্ণিঝড়ে মানুষের ঘর উড়ে গেল মানুষের চাল উড়ে গেল, সুন্দরবনের হরিণ ভেসে গেল, দেড় লাখ বাড়িক-ঘর ধ্বংস হয়ে গেল কয়জন মন্ত্রী সেখানে গেছে? বাঁচাল পররাষ্ট্রমন্ত্রী এত কথা বলেন কিন্তু প্রতিদিন সীমান্তে বাংলাদেশের নাগরিকদেরকে হত্যা করা হচ্ছে একটি প্রতিবাদ করতে পারেন না।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, আওয়ামী লীগের নেতারা বলছেন বিশ্বের বর্তমান যে পরিস্থিতি সেই পরিস্থিতি অনুযায়ী জিনিসপত্রের দাম বেড়েছে। তাই বাজেট সেইভাবে দিতে হয়েছে। বিশ্বের পরিস্থিতি কি ভাই?

সংগঠনের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপি'র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ বক্তব্য দেন।