দেশ বাঁচাতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: দুদু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশ বাঁচাতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাকে যদি আমরা কারাগার থেকে মুক্ত করতে না পারি, তাহলে আমরা দেশকে মুক্ত করতে পারবো না।

মঙ্গলবার (২৮ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে ‘মুক্তিযুদ্ধে জিয়াউর রহমান বীর উত্তমের ভূমিকা ও তলাবিহীন ঝুড়ি থেকে সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় তার অনন্য অবদান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এ সময় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে দুদু বলেন, আসুন, আমরা ঐক্যবদ্ধ হই। এই জালিমের বিরুদ্ধে, এই জুলুমের বিরুদ্ধে আন্দোলন ছাড়া কোনো দ্বিতীয় পথ আছে বলে আমি মনে করি না।

ক্ষমতাসীন দলের সংসদ সদস্যদের প্রসঙ্গ টেনে তিনি বলেন, এরা কোনো এমপি নয়। এরা হচ্ছে, ডাকাত! এরা কেউ ভোটে এমপি হয়নি! এরা চোরাকারবারি! এরা লুণ্ঠনকারী! এরা স্বর্ণ চোরাকারবারকারি! এদেরকে এমপি বললে ভোটে নির্বাচিত এমপিদেরকে ছোট করা হবে, সংবিধানকে ছোট করা হবে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় গেছে, তখনই এদেশের গণতন্ত্রকে তছনছ করে দিয়েছে। তারা যখনই ক্ষমতায় গেছে, লুটপাট করেছে। তারা যখনই ক্ষমতায় এসেছে, তখনই মানুষ আতঙ্কিত হয়েছে। তারা যখনই ক্ষমতায় এসেছে, এদেশের স্বাধীনতার সার্বভৌমত্ব বিপন্ন হয়েছে।

বিএনপি'র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে শামসুজ্জামান দুদু বলেন, কেউ ভালো হতে চাইলে জিয়াউর রহমানকে অনুসরণ করতে হবে। জিয়াকে বাদ দিয়ে এদেশের ইতিহাস লেখা যাবে না শিক্ষার ক্ষেত্রে, শিল্পের ক্ষেত্রে, সব ক্ষেত্রে।

তিনি বলেন, এখন তাকে অনেক নিচু করা হয়, যা ভাবা যায় না। সেজন্য জিয়াকে যারা সমলোচনা করেন, তাদেরকে আমাদের করুণা ছাড়া করার কিছু নেই। বাংলাদেশের মানুষ বুকে ধারণ করেছিল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে। বাংলাদেশের মানুষ তাদের আপনজন হিসেবে গ্রহণ করেছিল জিয়াউর রহমানকে।

আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।