আ.লীগ একতরফা নির্বাচনের জন্য সকল শক্তি নিয়োগ করেছে: শাহাদাত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম 
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

আ.লীগ একতরফা নির্বাচনের জন্য সকল শক্তি নিয়োগ করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

সোমবার (১ জানুয়ারি) সকালে বাকলিয়া বউ বাজার এলাকায় সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারীর নির্বাচন বর্জনে অসহযোগ আন্দোলনের সমর্থনে জনমত তৈরির লক্ষ্যে বাকলিয়া থানা বিএনপির গণসংযোগ, মিছিল ও লিফলেট বিতরণকালে এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ডা. শাহাদাত হোসেন বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনকে চিরবিদায় দিয়েছে আওয়ামী লীগ। তারা আবার একতরফা নির্বাচনের জন্য সকল শক্তি নিয়োগ করেছে। বর্তমানে দেশ এক ভয়ংকর ক্রান্তিকাল অতিবাহিত করছে। ভয় আর শঙ্কা মানুষের পিছু নিয়েছে। দেশের সার্বভৌমত্বকে বিক্রি করে দিয়ে ক্ষমতায় টিকে থাকার গ্যারান্টিপত্র আদায় করা হয়েছে। আর এই অবৈধ নির্বাচনের বিরুদ্ধে বিএনপিসহ রাজনৈতিক দলগুলো সংগ্রাম করছে জনগণের ভোটের জন্য। কিন্তু সরকার জনগণকে হুমকি দিয়ে, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে ভোট দেওয়াতে চায়। যেখানে মানুষের মন থেকে ভোট দেওয়ার কোনো আগ্রহ নেই, সেখানে হুমকি দিয়ে সে ভোটে নেওয়া যাবে না। জনগণ একতরফা তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে। ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেওয়া যাবে না।’

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার দেশের সম্পদ লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। মন্ত্রী এমপিদের দুর্নীতির খবর এখন মানুষের মুখে মুখে। গণমাধ্যমে প্রকাশিত হলফনামায় মন্ত্রী এমপিদের সম্পদের যে-সব তথ্য প্রকাশিত হয়েছে, টিআইবি যে রিপোর্ট প্রকাশ করেছে তাদের লুটের সম্পদের পরিমাণ আরও বহুগুণ বেশি। অবৈধ সরকারের নেতাকর্মীদের সম্পদ বাড়লেও ঋণের বোঝা পড়ছে জনগণের কাঁধে। তাদের হাত থেকে মুক্তি পেতে পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে স্থানীয় ব্যবসায়ী, দোকানদার ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করে আসন ভাগাভাগির একতরফা ডামি নির্বাচন বর্জন করার আহ্বান জানান।

এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, বাকলিয়া থানা বিএনপির সি. সহ সভাপতি এম আই চৌধুরী মামুন, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান প্রমুখ।