আচরণবিধি ভঙ্গ করে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা

  ভোট এলো, এলো ভোট
  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

গাজীপুর-১ আসনে ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল

গাজীপুর-১ আসনে ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছেন গাজীপুর-১ আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল। প্রতিদ্বন্দ্বী নৌকা মনোনীত হেভিওয়েট প্রার্থীকে নিয়ে বিষোদগার, রাস্তাসহ নানামুখী উন্নয়ন করার প্রতিশ্রুতি ও পিকাপ ভ্যানে নারীদের দিয়ে মিছিল করিয়ে শোডাউন করানোর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। 

শনিবার (৩০ ডিসেম্বর) গাজীপুর-১ আসনের ৯টি  ইউনিয়ন, একটি পৌরসভা ও পৌর টার্মিণাল এলাকায় প্রচারণাকালে আচরণবিধি লঙ্ঘন করেন তিনি। এসময় তার সাথে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মহানগরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন। 

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গাজীপুর-১ আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেলের নির্বাচনী গণসংযোগ অনুষ্ঠিত হয় শনিবার সকাল ১১টায়। গণসংযোগে কালিয়াকৈর উপজেলার মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের মাঠে প্রার্থীর উপদেষ্টা জাহাঙ্গীর আলম জনগণকে রাস্তা করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, আপনারা আমার ভাই রাসেলকে ভোট দিয়ে জয়যুক্ত করুন। আমি কথা দিলাম এই রাস্তায় এক পাশ আমি করে দিব। অপরপাশ রাসেলকে দিয়ে করিয়ে নিবেন।

এসময় তিনি তার বক্তব্যে এ আসনের নৌকা মনোনীত প্রার্থী মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপিকে নিয়ে বিষোদগার করেন। এরপর দুপুর ১২টার দিকে উপজেলার বোয়ালী ইউনিয়ন পরিষদ মাঠে উপস্থিত হয়ে একই প্রতিশ্রুতি দেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম। এসময় তিনি সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বরাত দিয়ে বলেন, যে ব্যক্তি গাজীপুরে ৮০০ কিলোমিটার রাস্তা করেছে সে চাইলে এখানেও তা পারবে। আপনারা একটি বার সুযোগ দেন।

শুধু উন্নয়নের প্রতিশ্রুতি নয়, নির্ধারিত এলাকায় গণসংযোগ চলাকালে পিকাপভ্যানে করে মিছিলসহ গাড়ি বহর করতে দেখা গেছে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেলকে। যা নির্বাচনী আচরণবিধি নীতিমালা-২০২৩ লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ করেন দলীয় প্রতীক নৌকার সমর্থকরা।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি জানান, এ ঘটনার ভিডিওসহ কেউ লিখিত অভিযোগ করলে তা পর্যবেক্ষণ করে ওই প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।