দেশে নির্বাচনের নামে খেলা চলছে: নজরুল ইসলাম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

দেশে নির্বাচনের নামে খেলা চলছে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, নির্বাচনের নামে যে খেলা চলছে, ওই খেলার ফলাফল ঢাকায় বসে নির্ধারণ করা হচ্ছে। আগামী ৭ তারিখ শুধু ফলাফল ঘোষণা।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

নির্বাচন বন্ধের দাবি জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, এই নির্বাচনী খেলা বন্ধ করার দাবি জানাই। জনগণ যেনো এই খেলায় অংশগ্রহণ না করে। এই নির্বাচনের সঙ্গে যারা যুক্ত তাদের অনুরোধ জানাই, তাদের মধ্যে গণতান্ত্রিক, মানবিক মূল্যবোধ থাকবে। তারা এই অন্যায়, অনাচারের সঙ্গে নিজেদের যুক্ত করবেন না।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বারবার এ দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছে। এক দলীয় বাকশাল শাসনের বিরুদ্ধে লড়াই করে আমাদের নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। এরশাদের সামরিক স্বৈরশাসনের বিরুদ্ধে নয় বছর লড়াই করে, আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশে সংসদীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। আজকে আবার মহান মুক্তিযুদ্ধের সেই সুবর্ণ ফসল গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। আজ কোনো গণতন্ত্র নাই।

জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লড়াইয়ে মিডিয়ার সাথী, দেশের নাগরিক যারা আছেন, এ দেশের শিক্ষিত, অল্প শিক্ষিত, যারাই আছেন, সর্বস্তরের সব শ্রেণি পেশার মানুষকে আহ্বান জানাচ্ছি, আসুন আমরা মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ হয়ে এ দেশে গণতন্ত্র, মানবিক মূল্যবোধ সামাজিক ন্যায়বিচার ও অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করি। আজকের দিনে এটাই আমাদের প্রতিশ্রুতি ও আকাঙ্ক্ষা।

এ সময় সেলিমা রহমান, ব্যারিস্টার নিপুণ রায়সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।