মির্জা ফখরুল জেলের বাইরে থাকলে ভালো হতো: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জেলের বাইরে থাকলে ভালো হতো বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন আইনের ব্যাপার যখন বাধা হয়ে দাঁড়ায় তখন তো করণীয় কিছু নেই।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মনোভাব প্রকাশ করেন তিনি।

বিজ্ঞাপন

দীর্ঘদিন ধরে মির্জা ফখরুলের অনুপস্থিত মিস করছেন কি না এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, না... তবে থাকলে ভালো হতো। এটা এমন একটা বিষয় যে কথাবার্তার মধ্য দিয়ে একটা সুস্থ প্রতিযোগিতা। এতে গণতন্ত্রই লাভবান হয়। এখানে আইনের ব্যাপার যখন বাধা হয়ে দাঁড়ায় তখন তো করণীয় কিছু নেই, থাকলে ভাল হতো। উনি আমার কথার জবাব দেন, আবার আমি তার কথার জবাব দেই। এটা তো একধরনের...এটা একটা ইন্টারেকশন এক্সচ্যাঞ্জ। এটা একটা ফাইন এক্সচ্যাঞ্জ।

আমি অভ্যাস গতভাবে মিস করা বলি, ওই ভাবে বলতে চাই না। আমি বলছি, উনার সঙ্গে প্রতিদিনিই যে কথাবার্তা যে কাউন্টার হয়। বিভিন্ন প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনিও আক্রমণ শাণিত করেন। তো সেটার জবাব দিতে ভালো লাগে। আক্রমণ শাণিত করলে তার সঠিক উত্তরটাও আমাদের দিতে হয়। সেদিকটা অবশ্যই এখন অনুপস্থিত। এটা ঠিকই। মিস-টিস এইগুলা বলতে চাই না।

ওবায়দুল কাদের বলেন, সারা দেশে আগুন সস্ত্রাস করে বিএনপি কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় এটা আমাদের প্রশ্ন। এটা নির্বাচন বিরোধী ষড়যন্ত্র। তাদের নাশকতার লক্ষ্য হচ্ছে ৭জানুয়ারির নির্বাচনকে নাশকতার মাধ্যমে বানচাল করা। আজকে তারা গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে, তারা কিছু প্ল্যান তৈরি করে রেখেছে, তারা চায় গুপ্ত হামলা, গুপ্ত হত্যা, আজকে বাসে আগুন দিয়ে নাশকতা সৃষ্টি এসব অপকর্ম বিএনপির দোসররা করতে চায়। এর জন্য আমরা সতর্ক পাহারা আরও জেরদার করেছি।

বিএনপির নাশকতা কর্মকাণ্ড প্রতিরোধে আইনপ্রয়োগকারী সংস্থারও দায়িত্ব আছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আইন প্রয়োগকারী সংস্থা তারা তাদের দায়িত্ব পালন করবে। এই নির্বাচন আমাদের সফল করতে হবে, শান্তিপূর্ণ করতে হবে। ব্যাপক ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে হবে।

কাদের বলেন, আমরা নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে আরও পারফেক্ট করবো, আমাদের গণতন্ত্র বিকাশমান। পৃথিবীর কোথাও গণতন্ত্র পারফেক্ট নয়। আমাদের ত্রুটি বিচ্যুতি যাই আছে, এই সব বিষয়গুলো দূর করে আমরা গণতন্ত্রের যাত্রা পথকে আরও মসৃণ করবো।

জোট নিয়ে ওবায়দুল কাদের বলেন, জোট নিয়ে বিভিন্ন বিভিন্ন ধরণের শঙ্কা, গুজব আছে। আমরা সতর্ক আছি। গুজব, গুঞ্জন, সন্ত্রাস সহিংসতা আমাদের বিভ্রান্ত করতে পারবে না। আমরা বিচলিত হবো না, আমরা সব জেনে শুনেই নির্বাচনে।

এ সময় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার সদস্য মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সামসুন্নাহার চাঁপা, উপ পোচার সম্পাদক সৈয়দ আব্দুল আওয়াল শামীম, উপ দফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।