সরকার পোশাক শিল্পকে ধ্বংসের নীল নকশা করছে: রিজভী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রুহুল কবির রিজভী

রুহুল কবির রিজভী

দেশের সর্ববৃহৎ শিল্প পোশাক শিল্পকে ধ্বংসের জন্য সরকার অত্যন্ত সুকৌশলে নীল নকশা বাস্তবায়ন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শ্রমিকদের ন্যায্য দাবি দমনে হত্যা নিষ্পেষণ এবং প্রতিবেশী দেশের স্বার্থে এই সর্ববৃহৎ শিল্প ধ্বংসের দ্বারপ্রান্তে নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এসব অভিযোগ করেন তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, শ্রম অধিকার সুরক্ষায় যুক্তরাষ্ট্র নতুন শ্রমনীতি ঘোষণার পর বাংলাদেশের পোশাকশিল্পের ওপর নিষেধাজ্ঞা প্রায় অবধারিত বলে আশঙ্কা করছেন মালিকরা। জনগণ বিশ্বাস করে রেডিমেড গার্মেন্টস ব্যবসায় এখন অন্য দেশের হাতে তুলে দিয়ে অবৈধ ক্ষমতায় থাকার গ্যারান্টি চায় শেখ হাসিনা।

নির্বাচনের নামে তামাশা চলছে অভিযোগ করে রিজভী বলেছেন, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের কথা শুনে ক্ষিপ্ত প্রধানমন্ত্রী, খড়গ হাতে নিয়ে নির্বাচনী মাঠে ‘আদার বনে শিয়াল রাজার মতো’ ছুটে বেড়াচ্ছেন।

আন্দোলনরত নেতাকর্মীদের রিমান্ড জার্মানির ‘কনসেনট্রেশন ক্যাম্পের’ অত্যাচারের কাহিনিকেও হার মানাবে মন্তব্য করে তিনি বলেন, দল পরিবর্তনের জন্য চরম অসম্মানজনকভাবে কারান্তরীণ রাজনীতিবিদদের সম্মতি আদায়ের জন্য জুলুম করা হচ্ছে। মিথ্যা সাক্ষ্য আদায়ের চেষ্টা চলছে। সরকার আইন প্রয়োগকারী সংস্থাকে ব্যবহার করে রাজনৈতিক দলের নীতি-নৈতিকতা অধঃপতনের দিকে ঠেলে দেয়ার এক সুগভীর নীলনকশা চালিয়ে যাচ্ছে। যদিও তাতে কোনো লাভ হবে না। অবাধ ও সুষ্ঠু নির্বাচন আদায়ের আন্দোলনে নেতাকর্মীরা অটুট বন্ধনে আবদ্ধ।

শেখ হাসিনা কার্যকর ও শক্তিশালী রাষ্ট্র চান না অভিযোগ করে বিএনপির এ জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, তার লক্ষ্য দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। দেশকে নিজের জমিদারি মনে করা তিনি। এ কারণে শেখ হাসিনা দেশের সার্বভৌমত্ব অন্যের হাতে ক্রমান্বয়ে তুলে দিচ্ছেন।