মাগুরায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ: আহত ১০

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

মাগুরায় আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০জন আহত ও ৫টি বাড়ি ভাঙচুর করা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে শ্রীপুর উপজেলার গয়েশপুর ইউনিয়নের ছাবিনগর গ্রামে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আহতদের মধ্যে জিরাত মন্ডল (৬০) ও বকুল মোল্যা (৪৮) নামে ২ আওয়ামী লীগ কর্মীকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ছাবিনগরের ইয়াকুব মণ্ডলসহ অন্যরা জানান, দুপুরে গয়েশপুরের বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিমের সমর্থক চুন্নু মিয়া তার নিজ গ্রাম ছাবিনগরের একটি জমিতে পিঁয়াজের ক্ষেতে কাজ করছিলেন। এ সময় তাদের প্রতিপক্ষ গয়েশপুর ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী ইউসুফ মণ্ডলের সমর্থকরা তার উপর হামলা চালানোর জন্য চারিদিক থেকে ঘিরে ফেলে। এ সময় সে কৌশলে সেখান থেকে দৌড়ে পালিয়ে বাড়ি এসে আশ্রয় নেয়।

এ ঘটনা জানা জানি হলে নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। এক পর্যায়ে চেয়ারম্যান আব্দুল হালিম ও গত ইউপি নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইউসুফ মণ্ডলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় তারা দেশী ধারালো অস্ত্র ও লাঠি-সোটা নিয়ে প্রতিপক্ষের উপর হামলা চালালে অনন্ত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে জিরাত মন্ডল (৬০) ও বকুল মোল্যা ( ৪৮) নামে ২ আওয়ামী লীগ কর্মীকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের সময় জহুরুল মোল্যা ও বাদশা মন্ডল নামে ইউসুফ আলীর দুই সমর্থকসহ উভয় পক্ষের ৫টি বাড়ি ঘর ভাঙচুর হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে গয়েশপুর ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য হান্নান মন্ডল ও সেতু বিশ্বাস নামে অপর একজনকে গ্রেফতার করেছে।

শ্রীপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তা নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। পূনঃসংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। মাগুরা জেলা পুলিশের এএসপি (সদর সার্কেল) দেবাশীষ সরকার ঘটনাস্থল পরিদর্শন করে যথাযথ নিদের্শনা দিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৬ নভেম্বর সাকিব আল হাসানের মনোনয়ন লাভের পর তার পক্ষে আনন্দ মিছিল করে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইফসুফ আলী সমর্থক গোলাম মোর্শেদ টুকুসহ অন্যরা। এ ঘটনায় ইউসুফ মণ্ডলের স্থানীয় প্রতিপক্ষ আব্দুল হালিম চেয়ারম্যানের সমর্থকরা গোলাম মোর্শেদ টুকুকে লাঙ্গলবাধ বাজার এলাকায় গত ৩ ডিসেম্বর সন্ধ্যায় হাতুড়ি পেটা করে আহত করে। ঘটনার পর থেকে এলাকায় উভয় পক্ষের দ্বন্দ্ব চলছিল।