‘১ ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে স্বীকৃতি দেওয়ার আহ্বান’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান

বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতি না পাওয়ায় আক্ষেপ করে বলেছেন, ‘আমরা চাই ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস হোক। আমরা একদিন থাকব না। আমরা চলে গেলে আমাদের কথা সবাই মনে রাখবেন না। কিন্তু একটা দিবস যদি আমাদের মুক্তিযোদ্ধাদের জন্য দেওয়া হয়, তবে মুক্তিযোদ্ধাদের ত্যাগ-অবদান পরবর্তী প্রজন্ম মনে রাখবে।’

শুক্রবার (১ ডিসেম্বর) জাতীয় জাদুঘরে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভার বক্তৃতায় এসব কথা বলেন তিনি। 

বিজ্ঞাপন

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা স্বীকার করেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু আর জয় বাংলা আমাদের মুক্তিযুদ্ধের স্লোগান। যারা জয় বাংলা স্লোগান দেয় না তারা স্বাধীনতা বিশ্বাস করে না।

শাজাহান খান বলেন, '৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর আমাদের ভুলিয়ে দেয়া হয়েছিল যে বঙ্গবন্ধু আমাদের জন্য কী ছিলেন। ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার গঠনের পর বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই ভাষণ আবার রেডিও-টেলিভিশনে শোনানো হয়। এ প্রজন্ম আবার বঙ্গবন্ধুকে জানতে শুরু করে, তিনি কী ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী না করে আমরা বাড়ি ফিরব না। শেখ হাসিনা একা নন, সারা দেশের মানুষ তার সঙ্গে আছে। আমাদের মাঠে থাকতে হবে যাতে ভোটাররা কেন্দ্রে নিরাপদে যেতে পারেন। ভোটারদের কেন্দ্রমুখী করতে হবে। ভোটারদের বিপুল উপস্থিতি আমাদের নিশ্চিত করতে হবে।