জাপায় বড় চমক নেই, বাদ পড়ছেন ৩ এমপি!

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বিকেলে ৪টায় (২৭ নভেম্বর) দলীয প্রার্থীর তালিকা প্রকাশ করতে যাচ্ছে জাতীয় সংসদের বিরোধীদল জাতীয় পার্টি। বর্তমান সংসদের ৩ জন সংসদ সদস্য বাদ পড়তে পারেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

বাদ পড়ার তালিকায় রয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙা এমপি। বিগত দুই সংসদে রংপুর-১ (গঙ্গাচড়া) আসন থেকে নির্বাচিত হন মোটর মালিক সমিতির এই নেতা। জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত রাঙার আসনে মনোনয়ন পেতে যাচ্ছেন জিএম কাদেরের ভাতিজা আসিফ শাহরিয়ার।

বিজ্ঞাপন

২০০৮ সালের নির্বাচনে ওই আসন থেকে নির্বাচিত হয়েছিলেন আসিফ শাহরিয়ার। জিএম কাদেরের স্নেহধন্য আসিফ শাহরিয়ারের মনোনয়ন অনেকটাই নিশ্চিত বলে জানা গেছে।

বাদ পড়াদের নিশ্চিত তালিকায় রয়েছেন পিরোজপুর -৩ (মঠবাড়িয়া) আসন থেকে নির্বাচিত রুস্তম আলী ফরাজি এমপি। তার পরিবর্তে জাতীয় পার্টির মনোনয়ন পেতে যাচ্ছেন মোশরেকুল আলম রবি।

অন্যদিকে এক-এগারোর কুশীলব মাসুদ উদ্দিন চৌধুরী এবার মানোনয়ন বঞ্চিত হতে পারেন বলে সূত্র জানিয়েছে। মাসুদ উদ্দিন চৌধুরী বিগত নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঞা) থেকে নির্বাচিত হন। ওই আসনের রিন্টু আনোয়ারকে মনোনয়ন দেওয়া হতে পারে বলে সূত্র জানিয়েছে।

বিকেলে দলীয় প্রার্থীদের নাম ঘোষণার তোড়জোড় চললেও এখন পর্যন্ত রওশন এরশাদ এবং তার পুত্র সাদ এরশাদ দলীয় মনোনয়ন ফরম নেননি। যে কারণে তাদের আসনের বিষয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে জাপা। বড় পরিবর্তনের মধ্যে পার্টির চেয়ারম্যান লালমনিরহাট সদর আসনের পরিবর্তে রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন নিয়েছেন। এছাড়া অন্যান্য সিনিয়র নেতাদের আসন অপরিবর্তিত থাকছে বলে জানা গেছে।