জাপা ফরম বিক্রি করলেও নির্বাচনের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি: চুন্নু

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি উদ্বোধন করে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আমরা নির্বাচনে যাওয়ার প্রক্রিয়া আরম্ভ করেছি, কিন্তু এইটা আমাদের নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয়।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

মুজিবুল হক চুন্নু বলেন, আমরা নির্বাচন প্রক্রিয়া এগিয়ে রাখছি। তবে নির্বাচনে যাচ্ছি কিনা সে বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। পার্টির চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে সিদ্ধান্ত নেওয়ার, তিনি এখনও কোন সিদ্ধান্ত দেননি।

আমরা আশা করেছিলাম একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ। সকল দল আসবে উৎসবমুখর পরিবেশে মানুষ ভোট দিতে পারবে। সেই আস্থাটা আমাদের মধ্যে এখনও পুরোপুরি আসেনি। আমরা আশা করছি নির্বাচনের একটি পরিবেশ তৈরি হবে। নির্বাচনের প্রাথমিক কাজগুলো করে রাখছি, বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এবার জোট-মহাজোট করছি না। নির্বাচন করলে ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত রয়েছে।

১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। জাতীয় পার্টির পক্ষ থেকে নির্বাচন প্রশ্নে এখনও কোন সিদ্ধান্ত জানায়নি। নির্বাচন প্রশ্নে ভেবে চিন্তে পা ফেলার কথা বলে আসছে জাতীয় পার্টি। সময়ক্ষেপণ করে দেখতে চান অন্যকিছু ঘটে কিনা। বিশেষ করে আমেরিকার দৌড়ঝাপের দিকেও নজর রাখছে দলটি। অনেকেই ২০১৪ সালের নির্বাচনের আলামত দেখতে পাচ্ছেন। ২০১৪ সালে নির্বাচনে মনোনয়ন দাখিল করার পর হঠাৎ করেই নির্বাচন থেকে সরে দাঁড়ার ঘোষণা দেন হুসেইন মুহম্মদ এরশাদ। কিন্তু সেই নির্দেশ অমান্য করে রওশনের নেতৃত্বে ৮৭ জন প্রার্থী নির্বাচনে থেকে যান। রওশন এরশাদ এবার নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দিয়েছে।