জাতীয় পার্টি নির্বাচন নিয়ে দ্বিধায় আছে: চুন্নু

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে দ্বিধায় আছে। এখনও নির্বাচনে যাওয়ার মতে পরিবেশ দেখা যাচ্ছে না, যে কারণে সময় নেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

রোববার (১৯ নভেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি ।

বিজ্ঞাপন

মুজিবুল হক চুন্নু বলেন, এখন যে অবস্থা তাতে জনগণ সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারবে কিনা, তা নিয়ে সংশয় আছে। আমরা চিন্তা করছি নির্বাচনে যাওয়া ঠিক হবে কিনা। নির্বাচনে যাওয়ার মতো পরিবেশ তৈরি হলে আমরা অংশ নেবো। নির্বাচনে অংশ নেওয়ার জন্য যেসব প্রস্তুতি প্রয়োজন হয়, সেসব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, সারা দেশের মানুষ জিম্মি অবস্থায় রয়েছে। একটি অনিশ্চিত পরিস্থিতি তৈরি হয়েছে। একটি দল নির্বাচন করবেই, আরেকটি দল সরকারের পদত্যাগ ছাড়া নির্বাচনে যাবে না। তাদের ইগোর সমস্যা দেখা যাচ্ছে। জাতীয় পার্টি কারো পদত্যাগ চায় না, একটি সুষ্ঠু পরিবেশ চায়। পার্টির চেয়ারম্যান জিএম কাদের বার বার সংলাপের প্রস্তাব করেছে। সরকার যদি উদ্যোগ নিত তখন কেউ না গেলে কথা ছিল না। আমরা মনে করছি এখনও আলোচনার মাধ্যমে সংকটের সমাধানের সুযোগ রয়েছে।

রওশন এরশাদের নির্বাচনে যাওয়ার ঘোষণা প্রসঙ্গে মুজিবুল হক চুন্নু বলেন, আমার মনে হয় ওনার স্বাভাবিক জ্ঞানটা নেই। অন্যের দ্বারা পরিচালিত হচ্ছেন। শনিবার (১৮ নভেম্বর ) নির্বাচন কমিশনে চিঠি দিয়ে মহাজোটগতভাবে নির্বাচনের কথা বলেছে। আমি তাকে ফোন করেছিলাম, তাকে বললাম আপনারতো এই চিঠি দেওয়ার এখতিয়ার নেই। আর আওয়ামী লীগ কিছু বলেনি আপনি কেমনে মহাজোট করবেন।

তিনি আরও বলেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। জাতীয় পার্টির কোনো নেতাকর্মী তার (রওশন এরশাদ) সঙ্গে নেই। কিছু বহিষ্কৃত নেতা তার সঙ্গে রয়েছে। রওশন এরশাদ শুধু জাতীয় পার্টির পদে রয়েছেন সেটি প্রধান পৃষ্ঠপোষক । ওই পদের কোনো নির্বাহী ক্ষমতা নেই, সিনিয়র সদস্য হিসেবে সম্মানিত করা হয়েছে।