পটুয়াখালীতে আ.লীগের শান্তি সমাবেশে শ্রমিক লীগের অশান্তি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর শান্তি সমাবেশ শেষে পটুয়াখালীতে অশান্তিতে জড়িয়েছেন জেলা শ্রমিকলীগ নেতাকর্মীরা।

রোববার (২৯ অক্টোবর) সকালে শহরের নিউ মার্কেট এলাকায় শান্তি সমাবেশ শেষে শ্রমিকলীগের কমিটি দ্বন্ধে পটুয়াখালী পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সিহাব মোঃ সগির (৩০) এর উপর হামলার ঘটনা ঘটেছে। এতে গুরুত্বর আহত সগিরকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে জেলা আওয়ামী লীগ বলছে, পুরো বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞাপন

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শামিমা নাসরিন শিমু বলেন, আহত রোগীর মাথায় দুটি আঘাত রয়েছে। সেলাই করে প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাকে সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক বলতে পারবেন।

গুরুত্বর আহত সিহাব মোঃ সগির বলেন, শ্রমিকলীগের খলিল দীর্ঘদিন যাবত আমার কাছে চাঁদা দাবি করে আসছে। কিন্তু তাকে চাঁদা না দেয়ায় আজ সকালে আমি শান্তি সমাবেশ শেষে নিউ মার্কেট থেকে পাওয়ার হাউজের দিকে যাওয়ার পথে খলিল তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে আমার ওপর হামলা করে। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা আমাকে রক্ষা করে। আমি এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করব।

পটুয়াখালী জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি অভিযুক্ত খলিলুর রহমান বলেন, কে বা কারা হামলা করেছে তা আপনারা সিসি টিভি ফুটেজ দেখলেই বুঝতে পারবেন। জেলা শ্রমিকলীগ সভাপতি সগিরের কাছে দেড় লাখ টাকা পাবে। সে কারণে আজ নিউ মার্কেটে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সামনে থেকে তোফাজ্জেল ভাই সগিরকে কলার ধরে টেনে নিয়ে এসেছে। আমি মারামারি ছাড়িয়ে দিয়েছি। এর সাথে আমি জড়িত না।

পটুয়াখালী জেলা শ্রমিকলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন বলেন, মূলত সমস্যা হয়েছে খলিলের সাথে। সগিরকে আমিই পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক বানিয়েছিলাম। এরপর ও ঢাকা থেকে একটা কাগজ এনে নিজেকে জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক হিসেবে দাবি করছে। এ নিয়ে বিভিন্ন কথা বার্তা আছে। সগিরকে বহিস্কার করা হয়েছে। আজ এসব বিষয় নিয়ে কথা কাটকাটি হয়। আমি কিংবা আমার কেই ওর উপর হামলা করেনি।

এ ঘটনায় আহত সগিরকে দেখতে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মন্নান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, এ বিষয়ে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তদন্ত করে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে

এ বিষয় পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম বলেন, শহরের নিউ মার্কেটে এমন একটি ঘটনার খবর পেয়েছি। পুলিশ এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।