সরকার দেশকে সাংঘর্ষিক অবস্থার দিকে নিয়ে যাচ্ছে: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি সবসময় শান্তিপূর্ণ গণআন্দোলনে বিশ্বাসী বলে মন্তব্য করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কিন্তু সরকার নেতাকর্মীদের গ্রেফতার,নির্যাতন বাড়িয়ে দিয়ে দেশকে সাংঘর্ষিক অবস্থায় নিয়ে যাচ্ছে।

বুধবার (১১ অক্টোবর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আমরা বলেছি, এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে। নির্বাচন নিয়ে আমাদের কোনো ভাবনা নেই। সরকারের পদলেহনকারী কয়েক দল ছাড়া কোনো রাজনৈতিক দল বলেনি নির্বাচন সুষ্ঠু হবে। সরকার দেশকে সাংঘর্ষিক অবস্থার দিকে নিয়ে যাচ্ছে। আবার সাংঘর্ষিক অবস্থার সৃষ্টি করে ’১৪ ও ’১৮ মতো একতরফা নির্বাচন করতে চায়। এবার জনগণ তা হতে দিবে না।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জীবিত দেখতে চায় না, তার অনেক প্রমাণের অন্যতম হলো—প্রধানমন্ত্রী কর্তৃক দেশনেত্রীকে "টুস করে পদ্মার পানিতে ফেলে দেওয়ার" ইচ্ছা প্রকাশ এবং সম্প্রতি "৮০ বছর বয়স হয়েছে, চলেই তো যাবে, এত কান্নাকাটির কী আছে? এমন কথা বলা। কোনো দেশের সরকারপ্রধান তো দূরের কথা, কোনো সভ্য, মানবিক, সুস্থ সাধারণ নাগরিক প্রতিপক্ষ সম্পর্কে এমন সন্ত্রাসীসুলভ কথা বলতে পারে না বলে মনে করেন তিনি।

অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সরকার যদি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার নিয়ে আলোচনা চায় তাহলে বিএনপি সেই আলোচনায় অংশ নিতে রাজি আছে।

বিএনপি নেতা এ্যানীকে বাসার দরজা ভেঙে ডাকাতের মতো পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। এ্যানীকে গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান ও ড. আব্দুল মঈন খান প্রমুখ।