'জনগণকে সাথে নিয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করব'

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেন, ভয়ংকর শত্রু এখনো ষড়যন্ত্র করছে। আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে। আমি বলব আমি গফরগাঁও সম্পর্কে জানি। তরুণ নেতৃত্ব এবং তরুণ-প্রবীণের মিশেল এটি নিশ্চয় আমাদের পথ চলাকে সহজ করবে। 

গফরগাঁ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত রোড টু স্মার্ট বাংলাদেশ দি ড্রিল অনলাইন দিনব্যাপী প্রশিক্ষণে সোমবার (৯ অক্টোবর)  বিকালে জননেতা আলতাফ হোসেন গোলন্দাজ অডিটোরিয়ামে এসব কথা বলেন। অনলাইন ক্যাম্পিং এর উদ্বোধন করেন ১৫৫ ময়মনসিংহ-১০ আসনের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

বিজ্ঞাপন

তিনি বলেন, সামনে নির্বাচন অনেকে বলে থাকে এটা হবে, সেটা হবে। নির্বাচনে পরাজয় হলে? সেটার দুইটা দিক গণতান্ত্রিক ব্যবস্থায়। আমরা যদি নির্বাচনে পরাজয় বরণ করি বাংলাদেশে আওয়ামী লীগ কি কখনো বিরোধী দলে ছিল না? আমরা কি পালিয়ে গেছি নাকি দেশ ছেড়ে? আমরা বঙ্গবন্ধুর সন্তান আমরা শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত। আমাদের আছে চেতনা আমাদের আছে সংগঠন। তথাকথিত বিরোধী দল হুমকি দেয় আজ ফেলে দেবে, কাল ফেলে দেবে। আমি তাদেরকে হুশিয়ার করতে চাই বাংলাদেশ আওয়ামী লীগের সারা দেশে আমাদের সংগঠন কর্মী রয়েছে। আমরা তথাকথিত ভারাটে কর্মী না। জনগণকে সাথে নিয়ে তাদের এই সকল ষড়যন্ত্র মোকাবেলা করব। আমাদের দরকার প্রশিক্ষিত এক ঝাঁক শিক্ষিত তরুণ কর্মী। আজ তাই আমরা এই অনলাইন প্রশিক্ষণের ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব কে নিবে। এই তরুণরাই আগামী দিনের নেতৃত্ব দিবেন। তাদেরকে রাজনৈতিক শিক্ষা দিতে হবে, বঙ্গবন্ধুৃর আদর্শ ধারণ করতে হবে, শেখ হাসিনার রোডম্যাপ পরিকল্পনা সম্পর্কে ধারণা থাকবে। তরুণদের প্রশিক্ষণ দিতে হবে। প্রতি উপজেলা, জেলায় আমাদের কাজ চলছে। অনলাইনের পাশাপাশি অফলাইন ক্যাম্পিং চলবে, যারা বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইবে। এবারের নির্বাচন জনগণকে সাথে নিয়ে নির্বাচন। আমার নিজেরটাসহ যে ৪০ ভাগ ভোট আমাদের আছে তাদের ভোট কেন্দ্রে যাওয়া নিশ্চিত করতে হবে। বঙ্গবন্ধুর কন্যার হাত ধরে বাংলাদেশের যে সাড়ে তিন কোটি মানুষ বিভিন্ন ভাতা পাচ্ছে তাদের ভোট কেন্দ্র নিয়ে যেতে হবে। উন্নয়নের বার্তা তাদের কাছে পৌছে দিতে হবে।

দিনব্যাপী এই প্রশিক্ষণে ৫ শতাধীক তরুণ অংশ নেয়।