নান্দাইলে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের নান্দাইল উপজেলা আওয়ামী লীগ ও এমপির সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন আহত হয়েছে বলে দাবি করছেন নেতাকর্মীরা।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদের সামনে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদে রোড টু স্মার্ট বাংলাদেশ প্রোগ্রাম উদ্ধোধন করার কথা ছিল আওয়ামী লীগের নির্বাচনের প্রধান সমন্বয়ক আনোয়ার বিন কবিরের। তবে, উদ্ধোধনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের দাওয়াত দেননি এমপি সমর্থকরা। এই নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। দাওয়াত না দেয়ার কারণ জানতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান তার নেতাকর্মীদের নিয়ে উপজেলা পরিষদের সামনে যায়। এসময় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিনের সমর্থক উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলের লোকজন তাদের বাধা দেয়। এতে দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে দুই পক্ষকে নিয়ন্ত্রণ করে। এই ঘটনায় ৫ শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। গুরুতর আহত দুই শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এ বিষয়ে নান্দাইল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া বলেন, দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে, ঘটনার সাথে সাথে পুলিশ দুই রাউন্ড টিয়ার নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এই ঘটনায় ৪/৫ জন আহত হয়েছে বলে দাবি করেন তিনি।