বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না: ড. মঈন খান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বিএনপি কখনোই প্রতিহিংসার রাজনীতি করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

সোমবার (২৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটি কর্তৃক আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

ড. মঈন খান বলেন, দেশ স্বাধীন হওয়ার ৫০ বছর পর এসেও বলতে হয় এই আওয়ামী লীগ সরকার মানুষের অধিকার কেড়ে নিয়েছে। দীর্ঘ আঠারো বছর তারা স্বৈরাচারী শাসন করে যাচ্ছে। এই আওয়ামী লীগকে একদিন জনগণের মুখোমুখি হতে হবে। জনগণ তাদেরকে প্রশ্ন করবে তারা কেন দেশ থেকে গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা গঠন করেছে।

তিনি বলেন, বাংলাদেশ থেকে গণতন্ত্র হরণ করা হয়েছে। এটা দেশের মানুষ মেনে নেবে না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, বাকশালে বিশ্বাস করি না।আওয়ামী সরকারের ওপর এদেশের মানুষের কোনো আস্থা নেই। এই সরকার মেগা প্রজেক্টের নাম দিয়ে মেগা দুর্নীতি করেছে। এই সরকার শুধু অর্থনীতিতে ব্যর্থ হয়নি তারা কূটনীতিতেও ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন, এই সরকার গণতন্ত্রকে ধ্বংস করার কারণে ব্রিকসের সদস্য হতে পারেনি। তারা সদস্য হিসেবে নেয়নি। এটা বাংলাদেশিদের জন্য লজ্জার বিষয়। লজ্জায় আামদের মাথা কাটা গিয়েছে। আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এরা সবাই বলছে এই সরকার গণতন্ত্রকে ধ্বংস করে ফেলেছে। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। আমরা এই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই। আমরা শান্তিপূর্ণ গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করবো।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী শপু, জাতীয়তাবাদী প্রজন্ম’৭১ এর সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপন, আবু নাসের রতমাতুল্লাহ প্রমুখ।