ধীরে ধীরে অসুস্থ হচ্ছেন লতিফ সিদ্দিকী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আমরণ অনশনে লতিফ সিদ্দিকী, ছবি: বার্তা২৪

আমরণ অনশনে লতিফ সিদ্দিকী, ছবি: বার্তা২৪

তৃতীয়দিনেও শীত-বৃষ্টি উপেক্ষা করে দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাচ্ছেন সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। একদিকে খাবার না খেয়ে অন্যদিকে বৈরী আবহাওয়া দুই মিলে ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ছেন তিনি।

গতকাল সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. শরীফ হোসেন খান লতিফ সিদ্দিকীর স্বাস্থ্য পরীক্ষা করে সাংবাদিকদের জানিয়েছেন, খাবার না খাওয়ায় ধীরে ধীরে তার শরীরের সুগার কমে যাচ্ছে। এতে শরীর নিস্তেজ হয়ে শারীরিক ঝুঁকি বাড়ছে।

বিজ্ঞাপন

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে আব্দুল লতিফ সিদ্দিকী নির্বাচন করছেন। লতিফ সিদ্দিকীর গাড়িবহরে হামলাকারীদের গ্রেফতার এবং কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের দাবি জানিয়ে এ ধর্মঘট চালিয়ে যাচ্ছেন।

সোমবার (১৭ ডিসেম্বর) জেলা প্রশাসকের কাছে বিকেলে পাঠানো এক চিঠিতে আমরণ অনশন করার ঘোষণা দিয়েছেন তিনি। এক সঙ্গে তার কোন ক্ষতি হলে নির্বাচন কমিশন দায়ী থাকবে বলেও চিঠিতে উল্লেখ করেছেন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ শহীদুল ইসলামকে দেয়া চিঠিতে তিনি লিখেছেন, 'এখন পর্যন্ত কোন প্রতিকার না পেয়ে আমি আমরণ অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। আমার যদি কোন ক্ষতি হয় সেজন্য নির্বাচন কমিশন দায়ী থাকবে বলে ঘোষণা দিচ্ছি।’

তিনি সাংবাদিকদের বলেন, 'আমার অনশন প্রতিবাদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নয়, সরকারের বিরুদ্ধে নয়, টাঙ্গাইল-৪ আসনের স্থানীয় সাংসদের সহিংসতামূলক কার্যকলাপের বিরুদ্ধে। আমি শেখ হাসিনাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে চাইনা, আমি সরকারকে বিব্রত করতে চাই না।'

তিনি আরো বলেন, 'আমি চাই, সুষ্ঠু সুন্দর নির্বাচনের পরিবেশ। আমি যদি শেখ হাসিনাকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে চাইতাম, তাহলে আমি এলেঙ্গা বাসস্ট্যান্ডে এই অবস্থান ধর্মঘট করতাম। তাহলে কি হত? যানবাহন চলাচল বন্ধ হয়ে যেত। আমি জনগণের জন্য রাজনীতি করি। আমি জনগণকে ভোগান্তিতে ফেলতে চাই না। আমি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। দাবি মেনে নেয়া হলে কাউকে বলতে হবে না নিজেই চলে যাব, যতক্ষণ মানা না হবে ততক্ষণ কোথাও যাব না।'

এদিকে মঙ্গলবার সকালে ভারী বর্ষণের কারণে লতিফ সিদ্দিকীকে টাঙানো তাবু থেকে সরিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের বারান্দায় স্থানান্তর করা হয়েছে।