দুপুরে মহাসমাবেশ, সকালেই নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীরা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের পদত্যাগের দাবিতে আজ শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টায় নয়াপল্টনে মহাসমাবেশ করবে বিএনপি। কিন্তু সকাল হতে না হতেই নয়াপল্টনের সমাবেশে যোগ দিতে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা।

সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজধানীর আশপাশের এলাকা থেকে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছেন।

বিজ্ঞাপন

নেতাকর্মীরা বলেন, বৃহস্পতিবার রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছি। আসতে কষ্ট হলেও মহাসমাবেশে এসে খুবই ভালো লাগছে। গতকাল রাতেই বের হয়ে এসেছি, সরকারের পতন ছাড়া ঘরে ফিরবো না। আরও বলেন, সরকার স্বৈরাচারের রূপ ধারণ করেছে, এই সরকার আর জনগণের সরকার নয়। তাই বিএনপি সরকার পতনের যে কর্মসূচি দিয়েছে, এর শেষ না হওয়া পর্যন্ত রাজপথেই থাকব। সরকারের পতন এবং তত্ত্বাবধায়ক সরকার নিয়েই আমরা ঘরে ফিরবো।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ শুরু হবে। প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের এক দফা দাবিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিএনপির মহাসমাবেশ ঘিরে নয়াপল্টনে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী। রায়ট কার ও জলকামানের পাশাপাশি প্রিজন ভ্যানও রাখা হয়েছে। আশপাশে অবস্থান করছেন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। সমাবেশকে কেন্দ্র করে ফকিরাপুল থেকে নাইটেঙ্গেল মোড় পর্যন্ত নয়াপল্টন ভিআইপি সড়কে কয়েক শ ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে।