লতাজী সঙ্গীত ভূবনে অতুলনীয় হয়েই থাকবেন: জিএম কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উপমহাদেশের কিংবদন্তী কন্ঠশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি।

রোববার (৬ ফেব্রুয়ারি )এক শোক বার্তায় প্রয়াত লতা মঙ্গেশকরের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তিনি।

বিজ্ঞাপন

শোক বার্তায় বলেন, লতা মঙ্গেশকর দীর্ঘ ৭০ বছর উপমহাদেশের সঙ্গীত প্রেমিদের সুরের মায়াজালে বেঁধে রেখেছিলেন। হিন্দি ও বাংলাসহ ভারতের ৩৬টি ভাষায় গান গেয়ে কোটি কোটি শ্রতাদের হৃদয়ের রানী হয়েছিলেন। এক হাজারের বেশি চলচ্চিত্রে দশ হাজারের বেশি গানে কন্ঠ দিয়ে অনন্য রেকর্ড করেছেন সঙ্গীতের এই কিংবদন্তী। সুরসম্রাজ্ঞী লতাজী হাজার বছর বেঁচে থাকবেন সঙ্গীতমোদীদের অন্তরে।

ভারতের ভারতরত্ন, পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং ফ্রান্স সরকারের লেজিওঁ দনরের সহ অসংখ্য পুরুস্কারে সম্মানিত লতা মঙ্গেশকরের জনপ্রিয়তা ছিলো আকাশচুম্বি। তাঁর মৃত্যুতে বিশ্বসঙ্গীতে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে তা হয়তো কখনোই পূরণ হবার নয়। লতাজী সঙ্গীত ভূবনে অতুলনীয় হয়েই থাকবেন।

একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক শেরীফা কাদের এমপি ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।