শান্তি-শৃঙ্খলা বিনষ্টকারীদের শাস্তির দাবি ফরায়েজী আন্দোলনের

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের নেতারা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের নেতাদের পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানে হয়।

বিজ্ঞাপন

বিবৃতি দেয়াদের মধ্যে অন্যতম সংগঠনটির সভাপতি আবদুল্লাহ মোহাম্মদ হাসান, বাহাদুরপুর আস্তানা ও ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রদূত শাইখুল ইসলাম হযরত হাজী শরীয়তুল্লাহ রহমাতুল্লাহ আলাইহির সপ্তম পুরুষ।

বিবৃতিতে সংগঠনটির নেতারা বলেন, যুগ যুগ ধরে এ দেশে মুসলিম-হিন্দুসহ বিভিন্ন সম্প্রদায়ের মানুষ শান্তিপূর্ণভাবে সহাবস্থান করে আসছে, কেউ কারো ধর্ম-কর্মে বাধ সাধেনি। মাঝে মাঝে দেখা যায় কিছু দুষ্কৃতিকারীরা ধর্মীয় দাঙ্গা সৃষ্টির উদ্দেশ্যে অত্যন্ত সুপরিকল্পিতভাবে ধর্মীয় অবমাননামূলক কাজকর্ম করে থাকে। এদের উদ্দেশ্য হচ্ছে দেশের শান্তি-শৃঙ্খলা ধ্বংস করা, দেশের সুনাম নষ্ট করা।

তারা বলেন, আমরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি, এসব দুষ্কৃিতকারীদের অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার ব্যবস্থা করে সংসদে হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও কোরআন অবমাননাকারীদের জন্য সর্বোচ্চ শাস্তি ‘ফাঁসির বিধান’ পাস করার।

‘প্রধানমন্ত্রীর নির্দেশে চক্রান্তকারীদের মধ্যে ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আমরা লক্ষ্য করছি, এ ঘটনার বিচার নিশ্চিতকল্পে সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে’ যোগ করেন তারা।

একই সঙ্গে উত্তেজিত হয়ে চলমান শারদীয় দূর্গা উৎসবে কেউ যেন কোনো হামলা ভাঙচুর বা আক্রমণ না করে সেজন্য ফরায়েজী আন্দোলনের সব নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান সংগঠনের নেতারা।