‘অবৈধ আগ্নেয়াস্ত্র রোধ করতে না পারলে দেশ হবে জংলি রাষ্ট্র’

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জিএম কাদের

জিএম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, অবৈধ আগ্নেয়াস্ত্র আমদানি রোধ করতে না পারলে দেশ জংলি রাষ্ট্রে পরিণত হবে। জাতির ভবিষ্যৎ ভয়াবহ হয়ে উঠবে, চরম অবনতি ঘটবে আইন শৃংখলা পরিস্থিতির। তাই অবৈধ অস্ত্রের চালান রোধ করার পাশাপাশি এসব উদ্ধারে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে।

 সোমবার (৬ সেপ্টেম্বর ) এক বিবৃতিতে  এসব বলেন জাপা চেয়ারম্যান ।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, সম্প্রতি যশোরের এক ছাত্রনেতা আইন শৃংখলা রক্ষা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে। গোয়েন্দা সংস্থার কাছে তার স্বীকারোক্তি অনুযায়ী গেলো কয়েক বছরে সে একাই সারা দেশে দুই শতাধিক আগ্নেয়াস্ত্র বিক্রি করেছে। সে বলেছে, পার্শ্ববর্তী একটি দেশের সীমান্ত দিয়ে অভিনব কায়দায় অস্ত্র কিভাবে বাংলাদেশে এনেছে। গোয়েন্দা সংস্থার কাছে আরো বলেছে, অস্ত্র চোরাচালান সিন্ডিকেট বাংলাদেশে বিভিন্নভাবে সরবরাহ করে। এরচেয়ে ভয়াবহ খবর আর হতে পারে না। এর আগে, ইসরাইলে তৈরি অত্যাধুনিক “উজি” পিস্তল সহ এক মডেলের ছবি ভাইরাল হয়েছে, অত্যাধুনিক যে অস্ত্র আইন শৃংখলা রক্ষা বাহিনীর হাতেও নেই।  তাই সমাজের অভিভাবক মহলের মাঝে মারাত্মক আতংক ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, দেশের মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুততার সাথে অবৈধ অস্ত্র আমদানি সিন্ডিকেট ও অস্ত্রবাজদের তালিকা তৈরি করতে হবে। বিশেষায়িত বাহিনী নিয়োগ করে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করতে হবে এবং এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে হবে।