মোদির সফরকে স্বাগত জানিয়েছেন জাপা চেয়ারম্যান

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মোদির সফরকে স্বাগত জানিয়েছেন জাপা চেয়ারম্যান

মোদির সফরকে স্বাগত জানিয়েছেন জাপা চেয়ারম্যান

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালায় অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদর মোদির বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

বুধবার (২৫ মার্চ) এক বিবৃতিতে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের যেসব সরকার ও রাষ্ট্রপ্রধান শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের প্রতিও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলেন, অনেক ত্যাগ—তিতিক্ষা এবং রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের আপামর মানুষের সাথে একাত্মতা প্রকাশ করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের মাঝে এসে এ দেশবাসীকে আবারও কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করে রাখলেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান এ দেশের মানুষ চিরদিন কৃতজ্ঞতার সাথেই স্মরণ করবে। ভারত শুধুমাত্র একটি বন্ধুপ্রতীম রাষ্ট্রই নয় ওই দেশের জনগণের সাথে রয়েছে এ দেশের জনগণের গভীর আত্মিক সম্পর্ক। আমরা ভারতের সাথে সব সময় সু-প্রতিবেশীসুলভ আচরণ করে আসছি।

তিনি আশা প্রকাশ করেন, এই বন্ধন আগামীতে আরও সুদৃঢ় হবে। বিশেষ করে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের উৎসবে এ দেশের জনগণের সাথে ভারতের প্রধানমন্ত্রীর অংশ গ্রহণে দু’দেশের মধ্যে বিদ্যমান গভীর সম্পর্ক আরো জোরদার হবে।

ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মানুষ অত্যন্ত অতিথিপরায়ণ। সুবর্ণজয়ন্তীতে আগত সকল মেহমানদের আনন্দচিত্তে ও সাদরে বরণ করে আমরা আমাদের সুনাম রক্ষা করবো ইনশাআল্লাহ। ভারতের প্রধানমন্ত্রীর এই গুরুত্বপূর্ণ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো গভীরতম হবে এবং তার মাধ্যমে দু’দেশের মধ্যে যেসব অমিমাংসিত বিষয় রয়ে গেছে তারও সমাধান হবে আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টি চেয়ারম্যান।