‘সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা আরও প্রকট হচ্ছে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিরোধী সংগঠনগুলোর যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা এখন আরও প্রকট আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৩ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্র জোটের কর্মসূচিতে ছাত্রলীগের হামলা ও কয়েকজন সাংবাদিকসহ ছাত্র নেতাকর্মীদের আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বুধবার (২৪ মার্চ) এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

ফখরুল বলেন, সরকারবিরোধী সংগঠনগুলোর যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা এখন আরও প্রকট আকার ধারণ করেছে। হিংসাশ্রয়ী রাজনীতির ধারক আওয়ামী সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে বিরোধী নেতাকর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন নিপীড়ন অব্যাহত রেখেছে।

তিনি বলেন, বিরোধী দলগুলোর কোন কর্মসূচি দেখলেই সরকার আতঙ্কিত হয়ে দলীয় সন্ত্রাসী কিংবা পুলিশ দিয়ে তা দমনে বেপরোয়া হয়ে উঠেছে। তরুণ সমাজ যাতে আওয়ামী সরকারের দুঃশাসনের বিরুদ্ধে মাথাচাড়া দিতে না পারে সেজন্যই তাদের ওপর হামলা চালিয়ে অথবা মিথ্যা মামলা দিয়ে তাদেরকে ভীত সন্ত্রস্ত রাখা হচ্ছে। দেশে এখন পুরোপুরি মাফিয়াদের শাসন চলছে। পোষ্য সন্ত্রাসীদের দিয়ে বর্তমান ভোটারবিহীন সরকার বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলার মাধ্যমে দেশে আইনের শাসনের মূলোৎপাটন করেছে।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীন রাজনীতি ও মত প্রকাশের অধিকার কেড়ে নিয়ে অবৈধ ক্ষমতা দখলে রাখতেই বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের আশ্রয় নিয়েছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে কয়েকটি ছাত্র সংগঠনের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলা সরকারের ফ্যাসিবাদী শাসনের আরও একটি নির্মম বহিঃপ্রকাশ। তবে তরুণ সমাজের ওপর যতই নির্মম আঘাত আসুক, তারা আরও বলীয়ান হয়ে বর্তমান আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে তাদের ওপর ছাত্রলীগের হামলা স্বাধীন সাংবাদিকতার বিরুদ্ধে সরকারের নগ্ন প্রতিবন্ধকতা ছাড়া আর কিছু নয়। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। আহত সাংবাদিক ও নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।