আ.লীগের পায়ের নিচে মাটি নেই: জাপা মহাসচিব

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একদলীয় শাসন ব্যবস্থায় সরকারের সমর্থন ছাড়া সংখ্যালঘুদের ওপর কেউ হামলা করতে পারে এটা সাধারণ মানুষ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

শনিবার (২০ মার্চ) জাপার বনানী কার্যালয়ে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে জাতীয় পার্টি আয়োজিত মিলাদ মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

সভাপতির বক্তৃতায় জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, যারাই হামলা করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে সরকারকে। শুধুমাত্র হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে সকল ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিত করেছিলেন। মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে, শোষণ-নির্যাতন ও দারিদ্রমুক্ত একটি গণতান্ত্রিক বাংলাদেশ।

তিনি বলেন, সুবর্ণজয়ন্তীতে মূল্যায়ন করলে দেখা যায় মানুষের বাকস্বাধীনতা নেই, মানুষ কথা বলতে পারে না। দেশে দুর্নীতির উন্নয়ন হয়েছে আর অবনতি হয়েছে সুশাসনের। দেশে একদলীয় শাসন চলছে, মানুষ নিঃশ্বাস ফেলতে পারছে না। দেশের মানুষ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চাচ্ছে। আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই আর বিএনপি নেতৃত্ব শূন্যতায় ভুগছে। তাই গণতন্ত্রহীনতা ও বিচারহীনতার সংস্কৃতি থেকে দেশের মানুষ মুক্তি পেতে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। দেশের মানুষকে মুক্তি দিতে জাতীয় পার্টি ক্ষুধা ও দারিদ্র মুক্ত পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়বে। তাই দলকে আরও শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির মহাসচিব।

পরে জন্মদিন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয় যুব সংহতি। জাতীয় যুব সংহতি আহবায়ক ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এইচ এম শাহরিয়ার আসিফের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল পরিচালনা করেন জাতীয় যুব সংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহিন।

বক্তৃতা করেন জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এস.এম. ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, আব্দুস সাত্তার মিয়া, উপদেষ্টামণ্ডলীর সদস্য নুরুল আজহার শামীম, ভাইস চেয়ারম্যান এইচ.এম. শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব আমির হোসেন ভূঁইয়া, ইকবাল হোসেন তাপস, মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, মো. হুমায়ুন খান প্রমুখ।

বাদ আছর জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কাকরাইল মিলনায়তনে জাতীয় পার্টি মহানগর দক্ষিণ জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। বাদ মাগরিব রয়েছে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির দোয়া মাহফিল ও আলোচনা সভা । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি।