জাপা রাজনীতির মাঠে পরগাছা হয়ে থাকবে না: জিএম কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের

জাতীয় পার্টি রাজনীতির মাঠে পরগাছা হয়ে থাকবে না। পার্টির অস্তিত্ব আছে, নিজস্ব রাজনীতি আছে, অস্তিত্বহীন রাজনৈতিক দল হিসেবে কখনোই বিলীন হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) জাপার বনানী কার্যালয়ে ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে আনন্দঘন আয়োজনে তিনি এমন মন্তব্য করেন।

বিজ্ঞাপন

জিএম কাদের বলেন, নিজস্ব রাজনীতি নিয়ে জাতীয় পার্টি সামনে এগিয়ে যাবে। গণমানুষের মাঝে জাতীয় পার্টির গ্রহণযোগ্যতা আছে। তাই দেশ ও জনগণের স্বার্থে কথা বলবে। কোন ভয়-ভীতির কাছে মাথা নত করবে না।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশ ও মানুষের কথা বলতে যদি অত্যাচার ও নির্যাতন সইতে হয়, সেজন্য প্রস্তুত থাকতে হবে। প্রয়োজনে লাঠি ও গুলির সামনে সাহস নিয়ে দাঁড়াতে হবে। নির্যাতন এলে তা মোকাবিলা করতে প্রস্তুত থাকতে হবে। অস্তিত্বহীন বা শেকড়হীন রাজনৈতিক দলকে কোন দলই মূল্যায়ন করবে না। রাজনীতিতে পরগাছা বা শেকড়হীন দলকে মানুষ ঘৃণা করে। ঘরে বসে হাতি-ঘোড়া মারার দিন শেষ হয়ে গেছে। এখন রাজনীতির মত রাজনীতি করবে জাতীয় পার্টি।

তিনি বলেন, ১৯৯১ সালের পর থেকে দেশে সংসদীয় গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র চলছে। দেশের প্রধান তিনটি স্তম্ভের মধ্যে নির্বাহী বিভাগ, আইন সভা ও বিচার বিভাগের নিম্ন আদালত এক ব্যক্তির হাতে। তাছাড়া উচ্চ আদালতের নিয়োগও রাষ্ট্রপতির মাধ্যমে তার হাতেই। তাই দেশের সকল ক্ষমতাই এখন এক ব্যক্তির হাতে, তিনি যাই বলেন তার বাইরে কিছুই হয় না। এটাকে কখনোই গণতন্ত্র বলা যায় না। এক ব্যক্তির হাতে ক্ষমতা থাকার কারণে ক্ষমতার অপব্যবহার হচ্ছে, এটাকেই বলে স্বৈরতন্ত্র।

জাতীয় পার্টির চেয়ারম্যানের জন্মদিনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, মুজিবুল হক চুন্নু এমপি, এডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য এডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, হাবিবুর রহমান, মীর আব্দুস সবুর আসুদ।

এর আগে দলের শীর্ষ নেতাদের সাথে নিয়ে জন্মদিনের কেক কাটেন জাতীয় পার্টি চেয়ারম্যান। ফুলেল শুভেচ্ছা জানান দলের শীর্ষ নেতারা। জাতীয় পার্টির চেয়ারম্যানের জন্মদিনে মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন কর্মসূচি পালন করে।